বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন




‘আফগানিস্তান কতটা ভয়ঙ্কর জানি’, সতর্ক দ্রাবিড়

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪ ১১:০৭ am
afghanistan cricket আফগানিস্তান ক্রিকেট আফগানিস্তান
file pic

বিশ্বকাপের সুপার এইটে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে আজ মাঠে নামছে ভারত। গ্রুপপর্বের চার ম্যাচের কোনোটিতেই হারেনি ভারত। অন্যদিকে নিউজিল্যান্ডের মতো শক্তিশালী দলকে বিদায় করে সুপার এইটে আফগানিস্তান। আফগানদের বিপক্ষে মুখোমুখি হওয়ার আগে তাই সতর্ক ভারতীয় দলের হেড কোচ রাহুল দ্রাবিড়।

টি-টোয়েন্টি বিশ্বকাপের মঞ্চে আফগানিস্তানের বিপক্ষে তিনবারের দেখায় তিনবারই জয় পেয়েছে ভারত। তবে সময় বদলেছে। আগের চেয়ে এখন অনেক পরিণত রশিদ খানরা। তাই তো ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে এসে আফগানদের বেশ সমীহ করেছেন দ্রাবিড়। তার মতে, ভারতের অনেক ক্রিকেটারের চেয়ে বেশি টি-টোয়েন্টি খেলে আফগানিস্তান।

রাহুল দ্রাবিড় বলেন, ‘আমরা জানি আফগানিস্তান এই ফরম্যাটে কতটা বিপজ্জনক দল। এই বিশ্বকাপে আফগানিস্তান দল নিজেদের পারফরম্যান্স দিয়ে সবাইকে বুঝিয়েছে যে তারা কতটা ভয়ঙ্কর। অন্যান্য ফরম্যাটে তাদের অভিজ্ঞতা নাও থাকতে পারে, কিন্তু তাদের অনেক খেলোয়াড় বিভিন্ন টি-টোয়েন্টি লিগে খেলে, আসলে আমাদের কিছু ক্রিকেটারের চেয়েও তারা বেশিই এই ফরম্যাটে খেলে। এই ফরম্যাটে আফগানিস্তান কোনোভাবে হালকাভাবে নেওয়ার মতো দল নয়। তারা সুপার এইটের যোগ্য দল।’

চলতি বিশ্বকাপে মাত্র ৪ ম্যাচে ১২ উইকেট তুলে উইকেট শিকারের তালিকায় শীর্ষে ফজলহক ফারুকি। নতুন বলে তার পেসের ঝাঁঝে বেসামাল প্রতিপক্ষের টপ অর্ডার। একইসাথে মাঝওভারে বল হাতে পার্থক্য গড়ে দিতে পারেন নাভিন উল হকও। তাদের সামলাতে ভারতের ব্যাটিং লাইন আপের জন্য চ্যালেঞ্জ অপেক্ষা করছে বলছেন দ্রাবিড়।

দ্রাবিড় আরও বলেন, ‘তাদের সবদিক দিয়ে ভালো বোলিং আক্রমণ আছে। এমনকি তাদের দুই পেসারও বেশ অভিজ্ঞ। ফারুকি এবং নাভিন উল হক দুজনেই বল সুইং করাতে পারে। আমি মনে করি তাদের বোলাররা বিশ্বজুড়ে ফরম্যাটে এই সবচেয়ে বেশি খেলা বোলার। আমরা বুঝতে পারছি, এটি আমাদের জন্য চ্যালেঞ্জ এবং এই ম্যাচে আমাদের ভালো খেলতে হবে।’




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD