বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:৪০ পূর্বাহ্ন




বাংলাদেশিদের জন্য ই-মেডিকেল ভিসা চালু করবে ভারত

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২২ জুন, ২০২৪ ৫:৩৪ pm
Online Visa application e-Visa eVisa e PASSPORT e‑PASSPORT Machine Readable Passport Application Immigration মেশিন রিডেবল পাসপোর্ট ইমিগ্রেশন ই-পাসপোর্ট ই পাসপোর্ট অনলাইন ভিসা আবেদন ইমিগ্রেশন চেক অ্যাপ্লিকেশন
file pic

বাংলাদেশিদের জন্য ভারত ই-মেডিকেল ভিসা চালু করবে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। আজ শনিবার ভারতের প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের উত্তর-পশ্চিমাঞ্চলের মানুষের সুবিধার কথা বিবেচনায় নিয়ে রংপুরে একটি নতুন সহকারী হাইকমিশন খোলার উদ্যোগ নেওয়া হয়েছে।

নরেন্দ্র মোদি আরও বলেন, ‘আমি ক্রিকেট বিশ্বকাপে আজকের (২২ জুন) ম্যাচের জন্য ভারত ও বাংলাদেশ—উভয় দলকে শুভকামনা জানাই। ভারতের বৃহত্তম উন্নয়ন অংশীদার বাংলাদেশ। আমরা বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে সর্বোচ্চ অগ্রাধিকার দিই।’
দিল্লির হায়দরাবাদ হাউসে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একান্ত ও দ্বিপক্ষীয় বৈঠক শেষে নরেন্দ্র মোদি এসব কথা বলেন।

এ সময় হায়দরাবাদ হাউসে দুই দেশের প্রধানমন্ত্রীর অংশগ্রহণে প্রতিনিধি পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়।

দুই দিনের রাষ্ট্রীয় সফরে বর্তমানে দিল্লিতে অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ তাঁকে ভারতের রাষ্ট্রপতি ভবনে উষ্ণ আনুষ্ঠানিক অভ্যর্থনা জানান নরেন্দ্র মোদি।
লোকসভা নির্বাচনে মোদির দল বিজেপি নেতৃত্বাধীন জোট জয়ী হয়ে টানা তৃতীয়বারের মতো সরকার গঠনের পর ভারতে কোনো সরকারপ্রধানের এটিই প্রথম দ্বিপক্ষীয় সফর।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD