বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন




বন্যা পরিস্থিতির উন্নতি

খুলে দেয়া হলো হাওরসহ সুনামগঞ্জের সব পর্যটন কেন্দ্র

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২৩ জুন, ২০২৪ ৫:২৫ pm
Tanguar Tangua Haor located Dharmapasha Tahirpur Sunamganj unique wetland ecosystem national importance international focus টাঙ্গুয়ার টাঙ্গুয়া হাওর সিলেটের সিলেট সুনামগঞ্জ জেলা হাওর নয়কুড়ি কান্দার ছয়কুড়ি বিল বর্ষাকাল পাখি শীতকালে নীলাদ্রি লেক লাকমাছরা ওয়াচ টাওয়ার জাদুকাটা নদী বারিক্কাটিলা Haor হাওর বুক Tourism ভ্রমণ পর্যটন ট্রাভেল ট্যুরিজম Bangladesh Parjatan Corporation haour Tangua Haor হাওর বুক Tourism ভ্রমণ পর্যটন ট্রাভেল ট্যুরিজম Bangladesh Parjatan Corporation haour Tanguar
file pic

বন্যা পরিস্থিতির উন্নতি হওয়ায় টাঙ্গুয়ার হাওরসহ সুনামগঞ্জের সব পর্যটন কেন্দ্র পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে।

রোববার (২৩ জুন) পর্যটন কেন্দ্রের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেয় সুনামগঞ্জ জেলা প্রশাসন। দুপুরে বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেন তাহিরপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা সালমা পারভীন।

জানা যায়, ১৬ জুন থেকে সুনামগঞ্জের সব নদ-নদীর পানি বাড়তে থাকে। ১৭ জুন জেলার সব নদ-নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হয় এবং সুনামগঞ্জের সাত উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে প্রায় সাড়ে ছয় লাখ মানুষ পানিবন্দী হয়ে পড়েন। ফলে টাঙ্গুয়ার হাওরসহ সুনামগঞ্জের সব পর্যটন কেন্দ্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করা হয়।

তবে শুক্রবার (২১ জুন) থেকে উজান থেকে ঢল কম নামায় বন্যা পরিস্থিতি উন্নতি হয়। শনিবার থেকে জেলায় প্রখর রোদের দেখা মেলে। এসময় ভারতের চেরাপুঞ্জিতে বৃষ্টি কম হওয়ায় এ অঞ্চলের বন্যা পরিস্থিতি উন্নতি হয়। রোববার জেলার নিম্নাঞ্চল থেকে পানি নামে যাওয়ায় জেলার সকল পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হয়।

সুনামগঞ্জের জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরী বলেন, সুনামগঞ্জে বন্যা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় ইতিমধ্যে সকল পর্যটন স্পট খুলে দেওয়া হয়েছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD