বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন




অস্ট্রেলিয়া সফরের জন্য দল ঘোষণা করলো বিসিবি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১০ জুলাই, ২০২৪ ৯:৩১ pm
Bangladesh Cricket board bcb বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি
file pic

চলতি মাসেই অস্ট্রেলিয়া সফরে যাবে বাংলাদেশ হাই পারফর্মম্যান্স ইউনিট (এইচপি)। সব কিছু ঠিক থাকলে ১৩ জুলাই এইচপি দলের অস্ট্রেলিয়ার উদ্দেশে দেশ ছাড়ার কথা রয়েছে। আসন্ন এই সফরে টি-টোয়েন্টি টুর্নামেন্টের পাশাপাশি হবে ওয়ানডে এবং চারদিনের ম্যাচও। এবারের টুর্নামেন্ট হবে ৯ দলের। বিগ ব্যাশের পার্থ স্কর্চার্স, অ্যাডিলেড স্ট্রাইকার্সসহ স্থানীয় আরও সাতটি দলের সঙ্গে খেলবে বাংলাদেশ এইচপি দল।

আসন্ন এই সফরের জন্য বুধবার (১০ জুলাই) সন্ধ্যায় এইচপি ইউনিটের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে টি-টোয়েন্টির জন্য আকবর আলিকে, ওয়ানডের জন্য আফিফ হোসেনকে এবং চারদিনের ম্যাচের জন্য মাহমুদুল হাসান জয়কে অধিনায়কের দায়িত্ব দিয়েছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

আগামী ১৩ জুলাই অস্ট্রেলিয়া সফরের পর আগামী ১১ আগস্ট মেলবোর্ন রেনেগেডস, ১২ আগস্ট তাসমানিয়া, ১৪ আগস্ট অ্যাডিলেডের বিপক্ষে খেলবে বাংলাদেশ এইচপি দল। ১৫ আগস্ট এসিসি কমেটসের পর ১৬ আগস্ট পাকিস্তান শাহিনসের বিপক্ষে খেলবে তারা। ১৭ আগস্ট গ্রুপ পর্বে শেষ ম্যাচ এইচপির। ১৮ আগস্ট হবে দুটি সেমিফাইনাল ও ফাইনাল।

নর্দান টেরিটরির ওই টি-টোয়েন্টি টুর্নামেন্ট ছাড়াও পাকিস্তানের দলটির সঙ্গে দুটি চার দিনের ম্যাচ এবং দুটি ৫০ ওভারের ম্যাচও খেলবে বাংলাদেশ এইচপি দল। এ ম্যাচগুলো হবে টি-টোয়েন্টি টুর্নামেন্টের আগেই।

এইচপি ওয়ানডে দল : তানজিদ হাসান তামিম, জিসান আলম, পারভেজ হোসাইন ইমন, আফিফ হোসেন (অধিনায়ক), শামীম হোসেন পাটোয়ারী, আরিফুল ইসলাম, আকবর আলী, ওয়াসি সিদ্দিকী, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম, রিপন মন্ডল, মারুফ মৃধা।

এইচপি টি-টোয়েন্টি দল : তানজিদ হাসান তামিম, জিসান আলম, পারভেজ হোসাইন ইমন, আফিফ হোসেন, শামীম হোসেন পাটোয়ারী, আরিফুল ইসলাম, আকবর আলী (অধিনায়ক), ওয়াসি সিদ্দিকী, রাকিবুল হাসান, এলিস ইসলাম, মাহফুজুর রহমান রাব্বি, আবু হায়দার রনি, মুকিদুল ইসলাম, রিপন মন্ডল, মারুফ মৃধা।

এইচপি চার দিনের দল : সাদমান ইসলাম, মাহমুদুল হাসান জয় (অধিনায়ক), পারভেজ হোসাইন ইমন, অমিত হাসান, সাদা হোসাইন দিপু, আরিফুল ইসলাম, মাহিদুল ইসলাম অংকন, রাকিবুল হাসান, শেখ পারভেজ রহমান জীবন, হাসান মুরাদ, রেজাউর রহমান রাজা, মুকিদুল ইসলাম, রিপন মন্ডল, মারুফ মৃধা।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD