মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:১২ অপরাহ্ন




প্রকৃত শিল্পীদের মূল্যায়ন হয় না: ফেরদৌস

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ ৭:৫৭ pm
Ferdous Ahmed film actor producer Ferdous Indian Bengali films ফেরদৌস আহমেদ জনপ্রিয় চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস নায়ক ফেরদৌস
file pic

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনের এমপি নির্বাচিত হয়েছেন অভিনেতা ফেরদৌস আহমেদ। তিনি জানিয়েছেন রাজনীতির পাশাপাশি শিল্প-সংস্কৃতির উন্নতির জন্য কাজ করবেন। এমনকি সংসদে শিল্পীদের সমস্যাগুলো তুলে ধরবেন। ২৬শে এপ্রিল কিংবদন্তি রবীন্দ্র সংগীতশিল্পী সাদি মহম্মদ স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে হাজির হয়ে এসব কথা বলেন তিনি।

শিল্পী সাদির সঙ্গে ফেরদৌসের পারিবারিক সম্পর্ক। কিছুদিন আগে না ফেরার দেশে চলে গেছেন সাদি। তার স্মরণেই এই অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন নবনির্বাচিত সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। এ সময় তিনি বলেন, দেশে প্রকৃত শিল্পীদের মূল্যায়ন হয় না। আমাদের দেশে যারা প্রকৃত শিল্পী, তাদের আমরা মূল্যায়ন করি না, বা পারি না। আমরা ব্যর্থ।

আজকে যদি এসব কথা বলার সময় সাদি ভাই পাশে থাকতো, তবেই সে মূল্যায়নটা হতো। কিন্তু এটা হয় মৃত্যুর পর। সম্প্রতি যুক্তরাষ্ট্র সফর শেষ করে দেশে ফিরেছেন এই অভিনেতা। তিনি জানান, সেখানে তিনি এমন অনেক দেশি শিল্পীকে দেখেছেন যারা নানা অভিমান নিয়ে দেশ ছেড়ে চলে গেছেন।

তিনি জানান, ভবিষ্যতে যেন এমন পরিস্থিতি না আসে তা নিয়ে কাজ করবেন। তিনি বলেন, আমরা শিল্পীরা যদি একে-অন্যের পাশে না দাঁড়াই, তাহলে এভাবে সাদি ভাইয়ের মতো আরও অনেকে হারিয়ে যাবেন। শিল্পের স্বার্থে আমরা একত্রিত হয়ে কাজ করবো। এ সময় তিনি জানান, শিল্পীদের সকল সমস্যা সংসদে তুলে ধরবেন এবং সেগুলোর সমাধান এমনভাবে করবেন যেন মহান শিল্পীরা হারিয়ে না যান।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD