মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০১:২৯ অপরাহ্ন




সাংবাদিক মাহীকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ কেন নয়: হাইকোর্ট

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪ ১০:৩৫ am
SC সুপ্রিম কোর্ট রায় Supreme Court highcourt হাইকোর্ট আদালত
file pic

কক্সবাজারে সদর হাসপাতালে ‘ভুল চিকিৎসার’ কারণে একটি পা পঙ্গু হওয়ার পাশাপাশি জীবন শঙ্কায় পড়া স্থানীয় সাংবাদিক মহিউদ্দিন মাহীকে ১০ কোটি টাকা ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে ভুল চিকিৎসার কারণে পঙ্গুত্ব বরণের ঘটনায় ৩০ দিনের মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গঠিত তদন্ত কমিটিকে আদালতে প্রতিবেদন দাখিল করতে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার বিচারপতি মোস্তাফাজমান ইসলাম ও বিচারপতি আতাউল্লাহর বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে ক্ষতিপূরণের বিষয়ে ৪ সপ্তাহের সময়সহ এ রুল জারি করেন।

রিটের পক্ষে শুনানি করেন, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া,অ্যাডভোকেট রিপন বড়ুয়া ও অ্যাডভোকেট ফুয়াদ।

বিষয়টি নিশ্চিত করে ভুক্তভোগী মহিউদ্দিনের আইনজীবী রিপন বড়ুয়া জানান, রিটে স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, বিএমডিসির সভাপতি, কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক, অ্যানেস্থেশিয়া চিকিৎসকসহ সংশ্লিষ্টদের রিটে বিবাদী করা হয়েছে।

ভুক্তভোগী সাংবাদিক মহিউদ্দিন মাহী জানান, ২০২৩ সালের ১৮ জানুয়ারি পেটের তীব্র ব্যথা নিয়ে ভর্তি হয় কক্সবাজার সদর হাসপাতালে। ওইদিনই পরীক্ষা-নিরীক্ষা করে অ্যাপেন্ডিসাইটিস রোগ ধরা পড়ে। টানা ৫ দিন হাসপাতালের বেডে অযথা রেখে দিয়ে ২৩ জানুয়ারী অস্ত্রোপচার করা হয়।

তিনি আরও জানান, ওই অপারেশনে দক্ষ ও উচ্চতর ডিগ্রীধারী অ্যানেস্থেশিয়া ডাক্তার না দিয়ে শুধুমাত্র এমবিবিএস পাশ করা ডাক্তার দিয়ে অ্যানেস্থেশিয়া দেয়। এই অবহেলার কারণে স্পাইনাল কর্ডে মারাত্বক আঘাত হয়ে বাম পা সম্পূর্ণ অবশ হয়ে যায় তার।ওই সময় কক্সবাজার সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোমিনুর রহমান কোনোভাবে দায় এড়াতে পারেন না। অপারেশনের পর মারাত্বক ইনফেকশন থেকেও চিকিৎসা না দিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন সাংবাদিক মহিউদ্দিন মাহী।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD