বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৬ অপরাহ্ন




নোয়াখালীতে সাড়ে ৩ কোটি টাকা মূল্যের খাসজমি উদ্ধার

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩ ১০:৩২ am
loɦa Iron Ferrum Rod Unit of length perch pole chain মাইল্ড স্টিল রড দাম রডের বাজার লোহা লৌহ ধাতব মৌলিক পদার্থ Stainless steel iron Taijasa বাসনপত্র স্টেইনলেস তামা পিতল চকচকে রান্নার পাত্র স্টিল তৈজস ইস্পাত লোহা লোহা আয়রন খাসজমি খাস জমি
file pic

নোয়াখালীর বেগমগঞ্জে সরকারি ৬ শতক খাসজমি দখলমুক্ত করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (১৩ এপ্রিল) বিকেলে উপজেলার বাংলাবাজার এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত।

জানা যায়, সরকারি খাসজমি দখল করে ভবন নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ পান উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত। সরেজমিনে অভিযোগের সত্যতা পেয়ে বাংলাবাজার এলাকার শামসুল হকের ছেলে আবুল বাশারকে (৪০) দুই লাখ টাকা জরিমানা করেন এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সরকারি খাস খতিয়ানভুক্ত ৬ শতক জমি অবৈধ দখলমুক্ত করেন। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৩ কোটি ৬০ লাখ টাকা। এছাড়া পার্শ্ববর্তী অস্বাস্থ্যকর পরিবেশে ইফতার তৈরি করায় মো. সুজন (৪৫) নামে আরেক ব্যক্তিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আসিফ আল জিনাত বলেন, সরকারি জমি দখল করে ভবন নির্মাণ করা আইনগত দণ্ডনীয় অপরাধ। তাই দখলমুক্ত করে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD