মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন




৪৪তম বিসিএস: মানতে হবে যেসব নির্দেশনা

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ৭ ডিসেম্বর, ২০২২ ২:৩১ pm
exam jobs bd jobs bdjobs Career Circular chakrir khobor recruitment Candidate বেতন চাকরি খবর চাকুরি বাকরি চাকরিজীবী চাকুরে আবেদন নিয়োগ বিজ্ঞপ্তি চাকরী মৌখিক পরীক্ষা প্রার্থী ক্যারিয়ার বিজ্ঞাপন পদ জব সার্কুলার কোম্পানি BCS Examination Bangladesh Public Service Commission বিসিএস পরীক্ষা বাংলাদেশ সরকারি কর্ম কমিশন BCS Examination Bangladesh Public Service Commission বিসিএস পরীক্ষা বাংলাদেশ সরকারি কর্ম কমিশন Bangladesh Public Service Commission psc বাংলাদেশ সরকারি কর্ম কমিশন পিএসসি
file pic

৪৪তম বিসিএসের লিখিত পরীক্ষা ২৯ ডিসেম্বর থেকে শুরু হবে। চলবে ২০২৩ সালের ১১ জানুয়ারি পর্যন্ত। এ পরীক্ষায় ১৫ হাজার ৭০৮ জন অংশ নেবেন। লিখিত পরীক্ষা নিয়ে বিস্তারিত নির্দেশনা দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বুধবার (৭ ডিসেম্বর) পিএসসির পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার) আনন্দ কুমার বিশ্বাস সই করা এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেওয়া হয়।

এতে বলা হয়, পরীক্ষার কেন্দ্রে বই, সব প্রকার ঘড়ি, মোবাইল, ক্যালকুলেটর, সব ধরনের ইলেকট্রনিক ডিভাইস, ব্যাংক বা ক্রেডিট কার্ড সদৃশ ডিভাইস, গহনা, ব্রেসলেট ও ব্যাগ আনা সম্পূর্ণ নিষেধ।

পরীক্ষা কেন্দ্রের গেটে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে প্রবেশপত্র এবং মেটাল ডিটেক্টরের সাহায্যে প্রার্থীদের তল্লাশি করে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে।

এছাড়া পরীক্ষার সময় প্রার্থীদের কানের ওপর কোনো আবরণ রাখা যাবে না, কান খোলা রাখতে হবে। কানে হিয়ারিং এইড ব্যবহারের প্রয়োজন হলে বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শপত্রসহ আগেই কমিশনের অনুমতি নিতে হবে।

পরীক্ষা কেন্দ্রে কোনো প্রার্থীর নিকট এসব নিষিদ্ধ সামগ্রী পাওয়া গেলে তা বাজেয়াপ্তসহ বাংলাদেশ সিভিল সার্ভিস (বয়স, যোগ্যতা ও সরাসরি নিয়োগের জন্য পরীক্ষা) বিধিমালা ২০১৪-এর বিধি ভঙ্গের কারণে সংশ্লিষ্ট প্রার্থীর প্রার্থিতা বাতিলসহ সব নিয়োগ পরীক্ষার জন্য উক্ত প্রার্থীকে অযোগ্য ঘোষণা করা হবে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD