রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন




পরীক্ষামূলক চালু হলো নাগরিক ভূমিসেবা কেন্দ্র

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৩ ৭:২৭ pm
Mustard plant Brassica Cruciferae seed জাত সফল সরিষা ব্রাসিকা ক্রুসিফেরি তৈলফসল সরিষার দানা মশলা শাক সরিষা fertiliser Ministry of Land জমি জরিপ ভূমি মন্ত্রণালয়Urea ইউরিয়া সার Urea Fertilizer ইউরিয়া ফার্টিলাইজার সার Urea Fertilizer ইউরিয়া ফার্টিলাইজার সার
file pic

রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ভূমি ভবনে পরীক্ষামূলভাবে নাগরিক ভূমিসেবা কেন্দ্র (কাস্টমার সার্ভিস সেন্টার) চালু হয়েছে।

১৬১২২ নম্বরে কল করে ভূমিসেবা গ্রহণ করার সঙ্গে সঙ্গে নাগরিকরা ইচ্ছে করলে ‘নাগরিক ভূমিসেবা কেন্দ্রে’ সরাসরি এসে ভূমি সম্পর্কিত আইনি পরামর্শ এবং বিভিন্ন ধরনের ভূমিসেবা যেমন ই-নামজারি, ভূমি উন্নয়ন কর ইত্যাদি সেবা গ্রহণ করতে পারবেন। প্রাথমিকভাবে ৯ জন প্রতিনিধির মাধ্যমে এই কেন্দ্রে সেবা দেওয়া হচ্ছে। এছাড়া, অভিজ্ঞ ভূমি বিশেষজ্ঞ প্রযোজ্য ক্ষেত্রে গুরত্বপূর্ণ ভূমি পরামর্শ দেবেন।

প্রসঙ্গত, হেলপলাইন ১৬১২২ (বিদেশ থেকে +৮৮০ ৯৬১২৩ ১৬১২২) নম্বরে কল করে, কিংবা, ভূমি মন্ত্রণালয়ের সার্ভিস পেজ ‘ভূমিসেবা Land Service’ ফেসবুক পেজে (www.facebook.com/land.gov.bd) কমেন্ট কিংবা মেসেজ (বার্তা) পাঠিয়ে যেকোনও ধরনের ভূমিসেবা পেতে, কিংবা অভিযোগ জানাতে পারবেন নাগরিকরা।

ভূমির সব সিস্টেমের সঙ্গে সফল সমন্বের পর অন্যান্য আরও কিছু গুরুত্বপূর্ণ নতুন ভূমিসেবা ব্যবস্থাপনা সিস্টেমের সঙ্গে নাগরিক ভূমিসেবা কেন্দ্রটিও আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রীর উদ্বোধন করার কথা রয়েছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD