বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:২৮ পূর্বাহ্ন




মুক্তিযুদ্ধের চেতনা অনুযায়ী কিছু অপ্রাপ্তি আছে: ইনু

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ মার্চ, ২০২৩ ১২:০৮ pm
Jatiya Samajtantrik Dal Hasanul Haq Inu Enu জাতীয় সমাজতান্ত্রিক দলের জাসদ সভাপতি হাসানুল হক ইনু
file pic

স্বাধীনতার ৫৩ বছরে এসে এখনও কিছু অপ্রাপ্তি আছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনু।

রোববার (২৬ মার্চ) সকালে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন তিনি।

ইনু বলেন, দেশে বৈষম্য আছে, লিঙ্গ বৈষম্য আছে, এখনো সবাই সমৃদ্ধির সুফল ভোগ করতে পারছে না, আছে সাম্প্রদায়িক ছোবল, আছে জঙ্গিবাদের তৎপরতা।

তিনি বলেন, তারপরেও বাংলাদেশ পৃথিবীর বুকে জায়গা করে নিয়েছে। সুতরাং ৭১ এর মুক্তিযুদ্ধের যেই চেতনা, সেই চেতনার পথে বাংলাদেশ টিকে আছে, টিকে থাকবে।

জাসদ সভাপতি বলেন, বাংলাদেশের চার হাজার বছরের ইতিহাসে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা হচ্ছে সবচেয়ে বড় অর্জন। আর পৃথিবীর বুকে ৫৩ বছর ধরে মাথা উঁচু করে বাংলাদেশ টিকে আছে এটা আরেকটা বড় অর্জন। আমরা মনে করি পৃথিবীর বুকে বাংলাদেশ টিকে থাকতেই এসেছে এবং ভবিষ্যতে আরও সমৃদ্ধির পথে এগিয়ে যাবে।

তিনি বলেন, এই অর্জনকে সামনে নিয়ে যেই অপ্রাপ্তিগুলো আছে, যেমন বৈষম্য, লুটপাট, দুর্নীতি, দলবাজি, এই সবকিছুই আমরা মোকাবিলা করবো সাংবিধানিকভাবে, রাজনৈতিক পথে।

এসময় দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার, সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুর স্ত্রী ও দলের সহসভাপতি আফরোজা হক রীনাসহ দলের সিনিয়র নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD