বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১০:৩৪ অপরাহ্ন




সাতক্ষীরায় আম পাড়া শুরু হবে ১২ মে

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩ ৮:৩৫ pm
Mukul aam Aam flower Mango Amer Mukul Amer Bol আমের বোলআমের ফুল গুটি আম মুকুল আমের মুকুল ঝরা রোধে করণীয় mango bd aam am mango edible stone fruit ফলের রাজা আম ম্যাঙ্গিফেরা সুস্বাদু ফল চাষ কাঁচা পাকা
file pic

সাতক্ষীরায় নিরাপদ আম বাজারজাত করা নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৬ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এই সভা হয়।

সেখানে সিদ্ধান্ত হয়, গোপালভোগ, গোবিন্দভোগ, বোম্বাই, গোলাপখাস ও বৈশাখীসহ অন্যান্য স্থানীয় জাতের আম পাড়া হবে ১২ মে। হিমসাগর ও ক্ষীরশাপাতি আম পাড়ার তারিখ ২৫ মে। ল্যাংড়া আম ১ জুন ও আম্রপালি পাড়া হবে ১৫ জুন। নির্ধারিত তারিখের পর থেকে এসব আম সাতক্ষীরা জেলা থেকে সংগ্রহ করা যাবে। এটি মনিটরিংয়ের জন্য নিয়মিত অভিযান চলছে।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে সভায় এ বছরের আম বাজারজাতের ওই ক্যালেন্ডার ঘোষণা করা হয়। সচেতন নাগরিক হিসেবেও ওই সময়ের আগে উল্লেখিত জাতের আম না কেনার অনুরোধ জানান জেলা প্রশাসক। তিনি বলেন, আমাদের সচেতনতা ও প্রশাসনের ভূমিকায় সাতক্ষীরার আমের সুনাম উত্তরোত্তর বৃদ্ধি পাবে।

এ সময় জেলা প্রশাসনের কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ অধিদফতরের কর্মকর্তা, আমবাগান মালিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD