শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:১২ পূর্বাহ্ন




মেসিদের ম্যাচের রেফারিরা থাকবেন চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩ ১২:০৮ pm
Cristiano Ronaldo dos Santos Aveiro Portuguese footballer Portugal national team পর্তুগিজ পর্তুগাল ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ronaldo Argentina Argentine Footballer Lionel Andrés Messi আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি আর্জেন্টিনা মেসি রোনাল্ডো মেসি-রোনাল্ডো মেসি-রোনাল্ডো
file pic

কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইনালের আগেও আর্জেন্টিনার ম্যাচে রেফারির দায়িত্বে ছিলেন সাইমন মার্সিনিয়াক। তবুও তার অধীনে ম্যাচ নিয়ে লিওনেল মেসিদের বেশ অস্বস্তি ছিল। কারণ এর আগে আর্জেন্টিনার ম্যাচে তার সিদ্ধান্ত নিয়ে সন্তুষ্ট ছিলেন না ফুটবলাররা। পরে অবশ্য ফ্রান্সের সঙ্গে মেসিদের ম্যাচে মার্সিনিয়াকের সিদ্ধান্তে কোনো বিতর্ক দেখা যায়নি। উল্টো প্রশংসিত হয়েছিলেন পোল্যান্ডের এই রেফারি। এবার তাকে দেখা যাবে আসন্ন ম্যানচেস্টার সিটি ও ইন্টার মিলানের মধ্যকার চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালেও।

তুরস্কের ইস্তাম্বুলে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালের ভেন্যু নিয়ে বেশ জলঘোলা হয়েছে। বিভিন্ন কারণে আগের দুই মৌসুমের ফাইনালের আগমুহূর্তে সেখান থেকে ভেন্যু সরে যাওয়ায়, শঙ্কা ছিল এবারও। তবে শেষ পর্যন্ত চলতি মৌসুমের শিরোপানির্ধারণী ম্যাচ গড়াতে যাচ্ছে সদ্য প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে আলোচিত দেশটিতে। আগামী ১০ জুন অনুষ্ঠিত চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল।

ম্যানসিটি ও মিলানের ম্যাচে কেবল মার্সিনিয়াকই নন, বিশ্বকাপ ফাইনালে তার সহকারি রেফারির দায়িত্বে থাকা দুই স্বদেশি পাভেউ সোকোলনিস্কি ও তমাশ লিসৎকিভিচকেও দেখা যাবে।

পোল্যান্ডের প্রথম রেফারি হিসেবে গত বিশ্বকাপের ফাইনাল পরিচালনা করেছিলেন মার্সিনিয়াক। যদিও ৪২ বছরের মার্সিনিয়াক ২০১৩ সাল থেকে ফিফার তালিকাভুক্ত রেফারি। পোলিশ শীর্ষ লিগের হাত ধরে তিনি ২০০৯ সালে ক্যারিয়ার শুরু করেছিলেন।

মার্সিনিয়াক আগেও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের দায়িত্ব পালন করেছেন। তবে ২০১৮ সালের রিয়াল মাদ্রিদ ও লিভারপুলের ফাইনালে তিনি ছিলেন চতুর্থ রেফারি। চ্যাম্পিয়ন্স লিগের চলতি আসরে এখন পর্যন্ত ৮টি ম্যাচে রেফারিং করেছেন মার্সিনিয়াক। এর মধ্যে রয়েছে শেষ ষোলোয় ইন্টার মিলান-পোর্তোর গোলশূন্য দ্বিতীয় লেগ এবং সেমি-ফাইনালের ফিরতি লেগে সিটির মাঠে রিয়াল মাদ্রিদের ৪-০ গোলে বিধ্বস্ত হওয়া ম্যাচটি।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD