বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:০৫ পূর্বাহ্ন




দুই দিনে ২২০ সহকারী রাজস্ব কর্মকর্তা বদলি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩ ৮:৩৭ pm
করদাতা nbr National Board of Revenue জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর nbr আয়কর রিটার্ন Income tax National Income Tax Day জাতীয় আয়কর দিবস আয়কর দিবস aikor nbr National Board of Revenue জাতীয় রাজস্ব বোর্ড এনবিআর
file pic

দুই দিনে ২২০ সহকারী রাজস্ব কর্মকর্তা দপ্তর বদল করে প্রজ্ঞাপন জারি করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

বদলিকৃত কর্মকর্তাদের আগামী ২৫ ও ২৬ সেপ্টেম্বর পদায়নকৃত স্থানে যোগ দিতে নির্দেশনা দেয়া হয়েছে। সোমবার ও মঙ্গলবার পৃথক দুটি প্রজ্ঞাপনের মাধ্যমে এসব কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

এনবিআর সূত্র জানায়, প্রতিবছর বাজেট ঘোষণার পরপরই কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা থেকে শুরু করে কমিশনার পদমর্যাদার কর্মকর্তাদের বদলি করা হয়। এক্ষেত্রে সততা, দক্ষতা, নিষ্ঠা, সময়ানুবর্তিতা এবং অতীতের কর্মস্থল বিবেচনা করা হয়।

সাধারণত সহকারী রাজস্ব কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের বদলির ক্ষেত্রে একইস্থানে ২ বছরের বেশি থাকলে নিয়োজিত থাকলে তাদের বদলিতে প্রাধান্য দেয়া হয়।

সোমবার শুল্ক ও ভ্যাটের ১১৭ সহকারী রাজস্ব কর্মকর্তাকে বদলি করা হয়। জাতীয় রাজস্ব বোর্ডের শুল্ক ও ভ্যাট প্রশাসন-৩ শাখার দ্বিতীয় সচিব শেখ মেজবাহ-উল-সাবেরিন স্বাক্ষরিত এ প্রজ্ঞাপন জারি করা হয়।

এ সব কর্মকর্তা চট্টগ্রাম কাস্টম হাউজ; যশোরের বেনাপোল কাস্টম হাউজ; ঢাকা দক্ষিণ কাস্টমস বন্ড কমিশনারেট; চট্টগ্রাম কাস্টম বন্ড কমিশনারেট; চট্টগ্রাম কাস্টম বন্ড কমিশনারেট; ঢাকা উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিম কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; চট্টগ্রাম কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; রংপুর কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; যশোর কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; কুমিল্লা কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; সিলেট কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; সিলেট কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; খুলনা কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; রাজশাহী কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; ঢাকা বৃহৎ করদাতা ইউনিটম, ভ্যাট এবং শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর সহ বিভিন্ন কর্মস্থলে কর্মরত আছেন।

অপরদিকে মঙ্গলবার রাজস্ব বোর্ডের শুল্ক ও ভ্যাট প্রশাসন-৩ শাখা থেকে দ্বিতীয় সচিব মাসুদ রানার সই করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে ১০৩ জন সহকারী রাজস্ব কর্মকর্তাকে বদলি এবং নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশনা জারি করা হয়েছে।

মঙ্গলবার জারিকৃত প্রজ্ঞানে বলা হয়, এ সব সহকারী রাজস্ব কর্মকর্তা চট্টগ্রাম কাস্টম হাউজ, যশোরের বেনাপোল কাস্টম হাউজ, খুলনার মোংলা কাস্টম হাউজ, ঢাকার পানগাঁও কাস্টম হাউজ, চট্টগ্রাম কাস্টমস বন্ড কমিশনারেট; ঢাকা উত্তর-দক্ষিণ-পূর্ব-পশ্চিমের কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; চট্টগ্রাম কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; যশোর কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; রাজশাহী কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট; খুলনা কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এবং ঢাকা শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরে কর্মরত আছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD