শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৪১ পূর্বাহ্ন




জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে পেলে

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ৩:৩৬ pm
FIFA Logo federation international football association FIFA World Cup ফেডারেশন অফ ইন্টারন্যাশনাল ফুটবল এসোসিয়েশন ফিফা Edson Arantes do Nascimento Pele FIFA Football ফুটবলার ফুটবল এদসোঁ আরাঁচ দু নাসিমেঁতু পেলে ফিফা বিশ্বকাপ Pelé পেলে
file pic

শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে পেলের। ব্রাজিলের সংবাদপত্র ‘ফোলহা ডে সাও পাওলো’ জানিয়েছে, কেমোথেরাপি কাজ করছে না তার শরীরে। কোনও চিকিৎসায় সাড়া দিচ্ছেন না ব্রাজিলকে তিন বার বিশ্বকাপ জেতানো এই কিংবদন্তি ফুটবলার। তাকে রাখা হয়েছে লাইফ সাপোর্টে।

গত মঙ্গলবার হৃদযন্ত্রের সমস্যা ও শরীর ফুলে যাওয়ায় সাও পাওলোর একটি হাসপাতালে ভর্তি করানো হয় পেলেকে। সঙ্গে ছিলেন তার স্ত্রী মার্সিয়া আওকি এবং একজন আয়া। তারপর থেকে সেখানেই রয়েছেন তিনি। হাসপাতাল সূত্রে খবর, এর আগে বিভিন্ন কারণে পেলেকে হাসপাতালে ভর্তি করানো হলেও শরীর ফুলে যাওয়ার ঘটনা এই প্রথম হয়েছে।

বৃহস্পতিবার জানা গিয়েছিল, পেলের শারীরিক অবস্থা স্থিতিশীল। তার মেয়ে জানিয়েছিলেন, ভয়ের কোনও কারণ নেই। হাসপাতালের বিছানায় শুয়ে বিশ্বকাপে ব্রাজিল দলকে শুভেচ্ছাও জানিয়েছিলেন পেলে। কিন্তু তার মধ্যেই নতুন করে তার অবস্থার অবনতি হওয়ার খবর পাওয়া গেল। দীর্ঘ দিন ধরে মলাশয়ের ক্যানসারে আক্রান্ত পেলে।

গত বছর সেপ্টেম্বর মাসে অস্ত্রোপচার করা হয়েছিল তার। কিন্তু তাতে সমস্যার সমাধান হয়নি। কেমোথেরাপি চলছিল পেলের। সেটাই আর নিতে পারছেন না তিনি।

বিশ্বকাপের আয়োজক হিসেবে ২০১০ সালে কাতারের নাম ঘোষণার পরেই উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন পেলে। ইচ্ছে ছিল কাতারে ব্রাজিলের খেলা দেখতে আসবেন। কিন্তু চিকিৎসকেরা তাঁকে কাতার যাওয়ার অনুমতি দেননি। তিনি ব্রাজিলে নিজের বাড়িতেই ছিলেন। সেখানেই আবার অসুস্থ হয়ে পড়েন তিনি।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD