রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:২৫ পূর্বাহ্ন




ভোটকক্ষে ১০ মিনিটের বেশি থাকতে পারবেন না সাংবাদিকরা

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২৪ ডিসেম্বর, ২০২২ ১২:০৩ pm
রসিক রংপুর আরসিসি Rangpur City Corporation rcc রংপুর সিটি কর্পোরেশন
file pic

আসন্ন রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে সাংবাদিকদের জন্য দুইটি নির্দেশনা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এই নির্বাচনে ভোটকক্ষে দুই জনের বেশি সাংবাদিক ঢুকতে পারবেন না। ভোটকক্ষে কেউ ১০ মিনিটের বেশি অবস্থান করতে পারবেন না।

শনিবার (২৪ ডিসেম্বর) ইসির যুগ্মসচিব (পরিচালক-জনসংযোগ) এসএম আসাদুজ্জামান এ তথ্য জানান।

তিনি বলেন, রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সাংবাদিকদের জন্য দুইটি নির্দেশনা রয়েছে। ইসির নির্দেশনা অনুযায়ী একইসঙ্গে দুই জনের বেশি সাংবাদিক ভোটকক্ষে ঢুকতে পারবেন না। সেই সঙ্গে ভোটকক্ষে ১০ মিনিটের বেশি কোনও সাংবাদিক অবস্থান করতে পারবেন না। কমিশন থেকে এরকম নির্দেশনা রয়েছে বলে জানান তিনি।

রসিক নির্বাচনে মোট প্রার্থী সংখ্যা রয়েছে ২৭০ জন। এক্ষেত্রে মেয়র পদে নয় জন, সাধারণ কাউন্সিলর পদে ১৯২ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন ভোটের মাঠে।

মেয়র পদে নয় প্রতিদ্বন্দ্বি প্রার্থী হলেন- জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেস-এর আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন।

নির্বাচনে ২ লাখ ১২ হাজার ৩০২ জন পুরুষ এবং ২ লাখ ১৪ হাজার ১৬৭ জন নারী ভোটার ২২৯টি কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পাবেন। ইতোমধ্যে নির্বাচনি প্রচার শুরু হয়ে গেছে, যা চলবে আগামী ২৫ ডিসেম্বর মধ্যরাত সাড়ে ১২টা পর্যন্ত। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD