বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন




নরেন্দ্র মোদির মা আর নেই

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৩০ ডিসেম্বর, ২০২২ ১২:৫০ pm
Shri Narendra Modi Narendra Damodardas Modi Prime Minister of India ভারত ভারতের ভারতীয় প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদর দাস মোদি মোদী नरेंद्र दामोदर दास मोदी নরেন্দ্র মোদি
file pic

মাকে হারালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার বয়স হয়েছিল ১০০ বছর। তার মৃত্যুর খবর নিজেই টুইট করে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

শুক্রবার টুইটে প্রধানমন্ত্রী লিখেছেন, সুন্দর একটি শতাব্দী শেষে ভগবানের চরণে বিশ্রাম নিতে গেছেন মা। মায়ের মধ্যে সবসময় আমি ত্রিমূর্তি দেখতে পেয়েছি। যার মধ্যে ছিল একজন সাধুর যাত্রা, একজন কর্মযোগীর প্রতীক এবং মূল্যবোধের প্রতি দায়বদ্ধতা। এভাবেই তিনি জীবন কাটিয়ে দিয়েছেন।

অপর এক টুইটে মোদী লিখেছেন, ‘শততম জন্মদিনে যখন মায়ের সঙ্গে দেখা করেছিলাম, তখন তিনি বলেছিলেন— ‘কাজ করো বুদ্ধি দিয়ে এবং জীবনযাপন করো শুদ্ধ ভাবে।

গত মঙ্গলবার হঠাৎ শরীর খারাপ হওয়ায় তাকে আহমেদাবাদের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। তিনি ঠিক কী কারণে অসুস্থ ছিলেন তা হাসপাতালের তরফ থেকে জানানো হয়নি। যেদিন তাকে ভর্তি করানো হয়েছিল, সেদিনও হাসপাতালে গিয়ে মাকে দেখে আসেন প্রধানমন্ত্রী। শুক্রবার ভোর সাড়ে ৩টা নাগাদ সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন হীরাবেন।

মায়ের মৃত্যুর খবর পেয়ে পূর্বপরিকল্পিত সব কর্মসূচি বাতিল করে আহমেদাবাদ পৌঁছেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেখানে পৌঁছেই মায়ের দেহ কাঁধে করে গাড়িতে তুলে গান্ধীনগরের উদ্দেশে রওনা হন। গান্ধীনগরেই তার শেষকৃত্য হবে বলে সংবাদ সংস্থা এএনআই সূত্রে জানা গেছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD