সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৭:৫২ পূর্বাহ্ন




উইজডেনের বর্ষসেরা একাদশে মিরাজ

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ ৮:৩৫ pm
Bangladesh Cricket board bcb বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি Mehidy Hasan Miraz cricketer batsman ক্রিকেটার ক্রিকেট মেহেদী হাসান মিরাজ mehedi
file pic

২০২২ সাল জাতীয় দলের তরুণ অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের বেশ দুর্দান্ত কেটেছে। এ ধারাবাহিকতায় বছর শেষে তিনি জায়গা করে নিয়েছেন ক্রিকেটের বাইবেল খ্যাত উইজডেন ম্যাগাজিনের বর্ষসেরা ওয়ানডে দলে।

বাংলাদেশের একমাত্র ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছেন মিরাজ। এ ছাড়া ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া থেকে দুজন করে এবং দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজের একজন করে ক্রিকেটার উইজডেনের বর্ষসেরা দলে জায়গা করে নিয়েছেন।

চলতি বছর ১৫ ওয়ানডেতে ব্যাট হাতে ৬৬ গড়ে ৩৩০ রান করেছেন মিরাজ। বল হাতে নিয়েছেন ২৪ উইকেট।

বাবর আজমকে অধিনায়ক করে ঘোষিত এই দলে মিরাজ ছাড়াও জায়গা করে নিয়েছেন ভারতের শ্রেয়াস আইয়ার ও মোহাম্মদ সিরাজ, পাকিস্তানের ইমাম উল হকও।

আরও রয়েছেন নিউজিল্যান্ডের টম লেইথাম ও ট্রেন্ট বোল্ট, অস্ট্রেলিয়ার ট্র্রাভিস হেড ও অ্যাডাম জাম্পা, সাউথ আফ্রিকার রাসি ভান ডার ডুসেন এবং ওয়েস্ট ইন্ডিজের আলজারি জোসেফ।

উইজডেনের বর্ষসেরা ওয়ানডে দল: ট্রাভিস হেড, ইমাম উল হক, বাবর আজম (অধিনায়ক), শ্রেয়াস আইয়ার, টম লেইথাম (উইকেটরক্ষক), রাসি ভ্যান ডার ডুসেন, মেহেদি হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, অ্যাডাম জাম্পা ও ট্রেন্ট বোল্ট।

দ্বাদশ ব্যক্তি: সিকান্দার রাজা।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD