শনিবার, ২০ জুলাই ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন




বাংলাদেশ বিমানের ফ্লাইটে দুই যাত্রীর মারামারির ভিডিও ভাইরাল

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১০ জানুয়ারী, ২০২৩ ১:৫১ pm
টার্মিনাল এয়ারপোর্ট HSIA CAAB hazrat shahjalal international airport dhaka biman হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বিমানঘাঁটি Hazrat Shahjalal International Airport বিমানবন্দর বিমান বন্দর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বিমানঘাঁটি Hazrat Shahjalal International Airport বিমানবন্দর বিমান বন্দর Hazrat Shahjalal International Airport Flight International biman bangladesh airline বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এয়ার লাইন্স শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর বিমান বন্দর এয়ারলাইনস এয়ার লাইনস ফ্লাইট
file pic

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ ফ্লাইটে দুই যাত্রীর মারামারির ভিডিও বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভাইরাল হয়েছে। ভিডিওতে শার্টবিহীন এক যুবককে বিমানের একই ফ্লাইটের সামনের সারিতে বসা অপর এক যাত্রীর সঙ্গে সংঘর্ষে লিপ্ত হতে দেখা গেছে।

মঙ্গলবার (১০ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আউটলুক ইন্ডিয়া এবং নিউজ১৮।

প্রতিবেদনে বলা হয়েছে, ভাইরাল ওই ভিডিওতে শার্টবিহীন লোকটিকে বেশ বিরক্ত অবস্থায় কোনও বিষয়ে দ্বন্দ্ব বা আসন নিয়ে অন্য যাত্রীর সঙ্গে লড়াই করতে দেখা যাচ্ছে।

সংবাদমাধ্যম বলছে, মারমুখী ওই যুবকটিকে এখনও শনাক্ত করা যায়নি। ভিডিওতে প্রথমে তাকে অন্য যাত্রীর কবল থেকে কিছু টেনে নেওয়ার চেষ্টা করতে দেখা যায়। তবে তিনি তা করতে ব্যর্থ হলে ওই যাত্রী খুব রেগে যান এবং সামনে উপবিষ্ট যাত্রীর কাছ থেকে চড়ের শিকার হন।

এতে তিনি আরও ক্রুদ্ধ হয়ে সামনে বসা যাত্রীকে ঘুষি দেওয়ার চেষ্টা করেন। এরপরই ফ্লাইটের অন্যান্য যাত্রীদের সংঘর্ষ থামাতে ছুটে আসতে দেখা যায়। অবশ্য ভাইরাল ওই ভিডিওতে সামনে উপবিষ্ট যাত্রীর চেহারা দেখা যাচ্ছে না।

একপর্যায়ে অন্য সহযাত্রীরা ওই দুই যাত্রীর মারামারিতে হস্তক্ষেপ করেন এবং কান্নারত শার্টবিহীন ওই যুবকটিকে থামিয়ে মারামারিতে বাধা সৃষ্টি করেন।

ভিডিও ক্লিপে দেখা যায়, একজন শার্টবিহীন যাত্রী ফ্লাইটের সামনের সারিতে বসা আরেক যাত্রীর সঙ্গে তুমুল তর্কাতর্কি করছেন। এসময় শার্টবিহীন যাত্রীকে কাঁদতেও দেখা যাচ্ছে। তর্কের সময় ওই ব্যক্তিকে সহযাত্রীর কলার ধরে থাকতেও দেখা যায়।

একপর্যায়ে সামনে উপবিষ্ট যাত্রী তাকে চড় মারেন এবং লোকটি এতে আরও রেগে যায়। জবাবে শার্টবিহীন লোকটি তাকে লক্ষ্য করে ঘুষি মারেন। এসময় অন্য সহযাত্রীরা হস্তক্ষেপ করার চেষ্টা করেন এবং তাকে সরিয়ে নেওয়ার ব্যর্থ চেষ্টা করেন।

পরে বিপর্যস্ত শার্টবিহীন ওই যাত্রীকে অন্য আরোহীরা হাত ধরে আটকানোর চেষ্টাকালে ভিডিওটি শেষ হয়।

এদিকে মাঝ আকাশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইটে ঘটনার তারিখ, ফ্লাইটের তথ্য ও মারামারির পেছনের সঠিক কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, বিতাঙ্কো বিশ্বাস নামে এক টুইটার ব্যবহারকারী এই ভিডিওটি শেয়ার করেছেন।

এর আগে গত ডিসেম্বরের শেষের দিকে ব্যাংকক থেকে ভারতের উদ্দেশে উড্ডয়নের আগে একটি ফ্লাইটে যাত্রীদের মধ্যে সহিংস আচরণের একটি ভিডিও ভাইরাল হয়। মূলত যাত্রী কেবিন ক্রুর নিরাপত্তা নির্দেশাবলী অনুসরণ করতে অস্বীকার করার পরে ওই ঝগড়া ও মারামারি শুরু হয় বলে এয়ারলাইন্স জানিয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি সেসময় জানায়, গত ২৭ ডিসেম্বর থাইল্যান্ড থেকে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতাগামী ওই ফ্লাইটটি উড্ডয়নের আগে এই ঘটনাটি ঘটে বলে থাই স্মাইল এয়ারওয়েজ জানিয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে, দুই ব্যক্তির মধ্যে কথা কাটাকাটি হচ্ছে। সেই সময় এক বিমানবালা গিয়ে তাদের মধ্যকার ঝামেলা মেটানোর চেষ্টা করেন। তবে তা ব্যর্থ হয় এবং পরিস্থিতি হাতাহাতি পর্যন্ত গড়ায়।

https://twitter.com/YadavMu91727055/status/1608085333354102786?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1608085333354102786%7Ctwgr%5Efe7e709b1ad93aed0547e3f6927899399d35e53e%7Ctwcon%5Es1_c10&ref_url=https%3A%2F%2Fwww.dhakapost.com%2Finternational%2F166077

ভিডিওতে আরও দেখা যাচ্ছে, এক ব্যক্তি নিজের চশমা খুলে ফেলছেন। তারপরই অন্য ব্যক্তির গায়ে হাত তোলেন। শুরু করেন মারধর। এই মারধরে তার সঙ্গে থাকা অন্যরাও যোগ দেয়। তবে অপর ব্যক্তিকে গায়ে হাত তুলতে দেখা যায়নি। তিনি কেবল উত্তেজিত যাত্রীর হাতে মার খাওয়া থেকে নিজেকে আড়াল করছিলেন।

অবশ্য বাকি যাত্রীদের ওই ব্যক্তিদের শান্ত হওয়ার আবেদন করতেও শোনা গেছে ভিডিওটিতে। তবে শেষ পর্যন্ত দুই বিমানবালা ওই দু’জনকে আলাদা করতে সক্ষম হন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD