রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন




বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার বাবর

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০২৩ ৩:৫১ pm
BCCI India Pakistan ভারত পাকিস্তান India national cricket team Board of Control for Cricket in India ভারত জাতীয় ক্রিকেট দল india cricket board logo ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া বিসিসিআই
file pic

২০২২ সালটা দুর্দান্ত কাটান বাবর আজম। ওয়ানডে ক্রিকেটে অনবদ্য পারফরম্যান্স দেখিয়ে অধিনায়ক হিসেবে জায়গা পান আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে। এবার বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হলেন পাকিস্তানি ব্যাটার।

২০২২ পঞ্জিকাবর্ষে বর্ষসেরা ওয়ানডে একাদশের অধিনায়ক বাবর আজম ৯টি ওয়ানডে ম্যাচ খেলেন। যার মধ্যে ৮ ম্যাচেই পঞ্চাশোর্ধ্ব রান করেন পাকিস্তানি ব্যাটার। ৮৪.৮৭ গড়ে মোট ৬৭৯ রান করেন তিনি। সেঞ্চুরি হাঁকান তিনটি। বাবরের দুর্দান্ত ছন্দ দেখানো ৯ ম্যাচের আটটিতে জয় পায় পাকিস্তান। গত বছর এক ওয়ানডেতে বাবরের সর্বোচ্চ রান ১১৪। গত মার্চে লাহোরে অস্ট্রেলিয়ার বিপক্ষে সেঞ্চুরিটি হাঁকান তিনি। বছরজুড়ে ৬৩টি চার ও ৫টি ছক্কা হাঁকান বাবর।

এনিয়ে টানা দ্বিতীয়বার ৫০ ওভারের বর্ষসেরা হলেন বাবর। ২০২১ সালেও সেরার মুকুট উঠেছিল তার মাথায়। সে বছর ৬ ওয়ানডে খেলে ৬৭.৫০ গড়ে ৪০৫ রান করেন তিনি। হাঁকান দুটি সেঞ্চুরি ও একটি ফিফটি।

২০২২ সালের বর্ষসেরা নারী ওয়ানডে ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ইংল্যান্ডের ন্যাট স্কাইভার। গত বছর ১৭টি ম্যাচ খেলে ৫৯.৫ গড় এবং ৯১.৪৩ স্ট্রাইকরেটে ৮৩৩ রান করেন এই ইংলিশ অলরাউন্ডার। বল হাতে নেন ১১ উইকেট। ২০২২ সালের ওয়ানডে পারফরম্যান্স দুই সেঞ্চুরি এবং পাঁচ ফিফটিকে সাজান স্কাইভার। গত বছর আইসিসি উইমেনস ক্রিকেট ওয়ার্ল্ডকাপে সেরা পারফরম্যান্স দেখান তিনি। গোটা টুর্নামেন্টে ৭০ গড়ে মোট ৪৩৬ রান করেন স্কাইভার। বিশ্বকাপের তৃতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন এই ইংলিশ ব্যাটার। তার উপরে ছিল অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি এবং রাচেল হেইনস।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD