সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:৫৯ পূর্বাহ্ন




ঈদে ১০০০০ টাকা মূল্যের হ্যান্ডসেটে ব্যবহৃত সেরা পারফমেন্সের চিপসেট ইউনিসক টি৬০৬

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ ৯:৪১ pm
Walton Orbit Y50 smartphone Walton Orbit Y50 smartphone ওয়ালটনের ‘অরবিট’ সিরিজের প্রথম স্মার্টফোন বাজারে

১০ হাজার টাকা মূল্যের হ্যান্ডসেটে ব্যবহৃত চিপসেটগুলোর মধ্যে সেরা পারফমেন্সের চিপসেটের মর্যাদা পেয়েছে ইউনিসক টাইগার টি৬০৬ চিপসেটটি। আনটুটু এবং গিকবেঞ্চ বেঞ্চমার্ক অনুযায়ী এই বাজেটের স্মার্টফোনগুলোর মধ্যে সর্বোচ্চ স্কোর পেয়েছে ইউনিসক টি৬০৬ চিপসেট। পাশাপাশি গেমিং পারফর্মেন্সের দিক দিয়েও অন্যান্য চিপসেটের চেয়ে এগিয়ে ইউনিসক টি৬০৬। যার ফলে এই ঈদে ১০ হাজার টাকা মূল্যের মধ্যে থাকা স্মার্টফোনগুলোর মধ্যে ইউনিসক টি৬০৬ চিপসেটযুক্ত হ্যান্ডসেটটি গ্রাহকদের কাছে সেরা পছন্দ হতে পারে বলে অভিমত সংশ্লিষ্টদের।

উল্লেখ্য, ফোনের পারফরমেন্স পরিমাপ করার জনপ্রিয় অ্যাপ আনটুটু বেঞ্চমার্ক। স্মার্টফোন ও এর বিভিন্ন যন্ত্রাংশের পারফরম্যান্সের তুলনা করার জন্য এই অ্যাপটি ব্যবহার করা হয়ে থাকে। অনেক ক্রেতা আনটুটু বেঞ্চমার্কের স্কোর জেনে তাদের পছন্দের ফোনটি কিনে থাকেন।

জানা গেছে, বর্তমানে বাজারে ১০ হাজার টাকা মূল্যের মধ্যে যেসব স্মার্টফোন রয়েছে, আনটুটু বেঞ্চমার্ক স্কোর অনুযায়ী সেসবে ব্যবহৃত চিপসেটগুলোর মধ্যে ইউনিসক টি৬০৬ চিপসেটের স্কোর সর্বোচ্চ। এই চিপসেটযুক্ত ফোনের পারফরমেন্স সমমানের অন্যান্য চিপসেটযুক্ত ফোনের চেয়ে অনেক বেশি।

সাম্প্রতিক এক পরীক্ষায় দেখা যায় বাজেট হ্যান্ডসেটগুলোয় যেসব চিপসেট ব্যবহৃত হয়, সেগুলোর মধ্যে আনটুটু বেঞ্চমার্কে ইউনিসক টি৬০৬ চিপসেটটি সবচেয়ে বেশি স্কোর পেয়েছে। এই চিপসেটটির আনটুটু বেঞ্চমার্ক স্কোর ১৬১৩২২।

অন্যদিকে একই ক্যাটাগরির ফোনে ব্যবহৃত অন্যান্য চিপসেট যেমন ইউনিসক টি৩১০ এর স্কোর ১৩৬৬৭২, মিডিয়াটেক হেলিও জি৩৫ এর স্কোর ১২২৬৬৬, ইউনিসক এসসি৯৮৬৩এ এর স্কোর ১০০৩৮৩, মিডিয়াটেক হেলিও জি২৫ এর স্কোর ৯৩৬৮৯, হেলিও এ২৫ এর স্কোর ৯২০৬৫ এবং হেলিও এ২২ এর স্কোর ৮৬০৫৫।

আনটুটু বেঞ্চমার্কের পাশাপাশি গেমিং পারফর্মেন্স পরীক্ষায়ও অন্যান্য চিপসেটের চেয়ে অনেক এগিয়ে ইউনিসক টি৬০৬। জনপ্রিয় গেম যেমন পাবজি (মোবাইল), কল অব ডিউটি (মোবাইল), মোবাইল লিজেন্টস (ব্যাং ব্যাং) এসব গেমিংয়ে ভালো পারফরমেন্স দিচ্ছে টি৬০৬ চিপসেটটি।

সুতরাং সবদিক বিবেচনায় বর্তমানে বাজারে থাকা বাজেট হ্যান্ডসেটগুলোর মধ্যে ইউনিসক টি৬০৬ চিপসেটযুক্ত ফোনটি থেকে সর্বোচ্চ পারফরমেন্স মিলবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD