সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:৩৭ অপরাহ্ন




ফিকির নতুন সভাপতি জাভেদ আখতার

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩ ৮:০৬ pm
Foreign Investors' Chamber of Commerce and Industry FICCI logo ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’ ফিকি
file pic

বাংলাদেশে কার্যক্রম পরিচালনাকারী বিদেশি কোম্পানির শীর্ষ নির্বাহীদের সংগঠন ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ফিকি) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন ইউনিলিভার বাংলাদেশের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক জাভেদ আখতার। ২০২৪-২৫ মেয়াদে তিনি সংগঠনটির নেতৃত্ব দেবেন। এ ছাড়া ফিকির নতুন জ্যেষ্ঠ সহসভাপতি হয়েছেন শেভরন বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এরিক এম ওয়াকার এবং সহসভাপতি হয়েছেন গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমান।

৬ই ডিসেম্বর রাজধানীর ওয়েস্টিন হোটেলে অনুষ্ঠিত ৬০তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) সংগঠনটির নতুন নেতৃত্বের ঘোষণা দেয়া হয়। এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। নবনির্বাচিত সভাপতি জাভেদ আখতার ফিকির বর্তমান সভাপতি নাসের এজাজ বিজয়ের স্থলাভিষিক্ত হবেন।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ১লা জানুয়ারি থেকে নবনির্বাচিত ১৫ সদস্যের পরিচালনা পর্ষদ দায়িত্ব গ্রহণ করবে। এর আগে ৩১শে ডিসেম্বর বর্তমান কমিটির মেয়াদ শেষ হবে।

নবনির্বাচিত সভাপতি জাভেদ আখতার বলেন, বাংলাদেশের সূচনালগ্ন থেকে অর্থনৈতিক কাঠামো তৈরিতে ধারাবাহিকভাবে অবদান রেখে আসছে ফিকি। বিশেষ এ চেম্বারের সভাপতির পদ গ্রহণ করা আমার জন্য অত্যন্ত সম্মানের ও গভীর দায়িত্ববোধের। প্রতিষ্ঠার শুরু থেকেই বাংলাদেশকে বিনিয়োগের বাতিঘরে পরিণত করতে চালিকা শক্তি হিসেবে কাজ করছে ফিকি। ৯০ শতাংশ প্রত্যক্ষ বিদেশি বিনিয়োগ (এফডিআই) আনার মাধ্যমে একটি ব্যবসাবান্ধব ইকোসিস্টেম গড়ে তুলেছে, যা দেশের প্রবৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করছে।

ফিকির বর্তমান সভাপতি নাসের এজাজ বিজয় পরিচালনা পর্ষদের প্রতি তাদের সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। তিনি বলেন, গত দুই বছরে চমৎকার একটি পর্ষদের সঙ্গে কাজ করে আমরা তাৎপর্যপূর্ণ মাইলফলক অর্জন করতে পেরেছি। ফিকি গৌরবময় যাত্রার ৬০ বছর পূর্ণ করায় ২০২৩ সাল ছিল আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। নানান আয়োজনে আমরা এ বর্ষপূতি উদযাপন করেছি। এজিএমে ফিকির বিদায়ী ও নতুন নির্বাচিত পরিচালনা পর্ষদের সদস্য, সদস্যপ্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD