শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন




রাজনৈতিক নয়, আইনে থেকেই কাজ করছে পুলিশ: আইজিপি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ৯:১৫ am
Inspector General of Bangladesh Police Chowdhury Abdullah Al-Mamun পুলিশের মহাপরিদর্শক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন
file pic

বিশেষ অভিযানের নামে দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করা হচ্ছে বলে বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে। এবিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) আব্দুল্লাহ আল মামুন বলেছেন, রাজনৈতিক ভিত্তিতে নয়, আইনের মধ্যে থেকে কাজ করে যাচ্ছে পুলিশ। নিয়মের বাইরে কাউকে গ্রেপ্তার করা হচ্ছে না।

শনিবার (৩ ডিসেম্বর) রাজারবাগে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইজিপি এসব কথা বলেন।

বিএনপি যদি শেষ পর্যন্ত নয়াপল্টনে সমাবেশ করার অবস্থানে অনড় থাকে তাহলে পুলিশের অবস্থান কী হবে?- এমন প্রশ্নে আইজিপি বলেন, আমরা বিশ্বাস করি, বিএনপিকে যেখানে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়েছে, সেখানেই তারা কর্মসূচি পালন করবে। এখনো সময় আছে। আমরা অপেক্ষা করবো। বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের সিদ্ধান্ত থেকে সরে আসবে বলে আশা করি।

ছিনতাই হওয়া জঙ্গিদের এখনো খোঁজ মেলেনি। এমন অবস্থার মধ্যে ঢাকায় বিএনপির মতো একটি বড় রাজনৈতিক দলের সমাবেশ হচ্ছে। সমাবেশ ঘিরে কোনো নাশকতার আশঙ্কা রয়েছে কি না? -জানতে চাইলে আইজিপি বলেন, আমাদের তদন্ত চলছে। ১০ ডিসেম্বর সুনির্দিষ্ট কোনো নাশকতার তথ্য নাই। তবে নাশকতার বিষয় বিবেচনায় রেখে পরিকল্পনা করছি।

বিএনপি প্রতিনিধি দলে গায়েবি ও মিথ্যা মামলা এবং বিশেষ অভিযানের নামে গ্রেপ্তারের অভিযোগের বিষয়ে আইজিপি বলেন, আমরা পলাতক জঙ্গিদের ধরতে আভিযানিক কার্যক্রম বাড়ানো হয়েছে। আর ওনারা (বিএনপি) যে অভিযোগ দিয়েছেন এগুলো খতিয়ে দেখছি।

দেশজুড়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তারের অভিযোগের বিষয়ে পুলিশ প্রধান বলেন, আমরা আইনি কাঠামোতে দায়িত্ব পালন করি। এজন্য প্রশিক্ষণ দেওয়া হয়।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD