শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৯:১১ অপরাহ্ন




কে জিতবেন গোল্ডেন বুট: মেসি নাকি এমবাপ্পে

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১৪ ডিসেম্বর, ২০২২ ৫:০৪ pm
Argentine Footballer Lionel Andrés Messi আর্জেন্টিনা তারকা লিওনেল মেসি French footballer Kylian Mbappé Lottin ফরাসি ফ্রেঞ্চ তারকা কিলিয়ান এমবাপে embappe কিলিয়ান এমবাপে
file pic

কে জিতবেন গোল্ডেন বুট: মেসি নাকি এমবাপ্পে? কে জিতবেন গোল্ডেন বুট: মেসি নাকি এমবাপ্পে?
বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতাকে দেওয়া হয় গোল্ডেন বুট। কাতার বিশ্বকাপে এই পুরস্কার পাওয়ার দৌড়ে এগিয়ে আছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি এবং ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে। দুজনই ৫ গোল করেছেন এবারের বিশ্বকাপে। তবে মেসির চেয়ে এক ম্যাচ কম খেলেছেন এমবাপ্পে। খবর দ্য টাইমস অব ইন্ডিয়ার।

ইতোমধ্যে ক্রোয়েশিয়াকে হারিয়ে ফাইনালে উঠেছে মেসির দল। অর্থাৎ আরও গোল করার সুযোগ রয়েছে মেসির। তবে এমবাপ্পের ফাইনালে ওঠা এখনও অনিশ্চিত। সেমিফাইনালে মরক্কোর সঙ্গে আজ রাত মাঠে নামবে ফ্রান্স।২০১৮ এর রাশিয়া বিশ্বকাপে কাপ নিয়েছে ফ্রান্স। এবারও অনেকটা অদম্য দলটি। যদি এবারও ফ্রান্স কাপ নিতে পারে তবে টানা দুইবার বিশ্বকাপ জেতার তালিকায় নাম উঠবে দলটির।

এর আগে টানা দুইবার কাপ নেয়ার রেকর্ড আছে ইতালি এবং ব্রাজিলের। ইতালি ১৯৩৪ এবং ১৯৩৮ সালে এবং ব্রাজিল ১৯৫৮ এবং ১৯৬২ সালে বিশ্বকাপে জিতেছে।এদিকে ৩৬ বছর ধরে কাপ নিতে পারছে না আর্জেন্টিনা। আর গত ৪ বিশ্বকাপে টানা বিশ্বকাপ খেলেও কাপ নিতে পারেনি ফুটবলের জাদুকর লিওনেল মেসি। তাই এবার কাপ জেতার জন্য মরিয়া আর্জেন্টিনা।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD