বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন




মাদারীপুরে রাজীব হত্যা মামলায় ২৩ জনের মৃত্যুদণ্ড

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ ৭:২২ pm
কারাদণ্ড মামলা SC সুপ্রিম কোর্ট রায় Supreme Court highcourt হাইকোর্ট আদালত Death Penalty মৃত্যুদণ্ড প্রাণদণ্ড মৃত্যুদণ্ড right অধিকার International Crimes Tribunal ICT Bangladesh domestic war crimes tribunal আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বাংলাদেশ অপরাধ ট্রাইবুনাল আইসিটি মৃত্যুদণ্ড প্রাণদণ্ড শাস্তিস্বরূপ হত্যা শাস্তি Tribunal SC সুপ্রিম কোর্ট রায় Supreme Court highcourt হাইকোর্ট আদালত Death Penalty মৃত্যুদণ্ড প্রাণদণ্ড মৃত্যুদণ্ড সহকারী দায়রা জজ জুডিশিয়াল সার্ভিস কমিশন পরীক্ষা ফলাফল
file pic

মাদারীপুরে রাজীব সরদার হত্যা মামলায় ২৩ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ছয় জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। খালাস দেয়া হয়েছে চারজনকে। মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস এ রায় দেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান সিংহ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, এ মামলায় আসামি ছিলেন ৩৬ জন। এর মধ্যে ২৩ জনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। ছয়জনকে যাবজ্জীবন ও চারজনকে খালাস দেয়া হয়েছে।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১লা সেপ্টেম্বর সকালে মামা আলী হাওলাদারের নার্সারিতে কাজ শেষে বাড়ি ফিরছিলেন রাজীব। পৌরসভার হরিকুমারিয়া এলাকায় পৌঁছালে পূর্ববিরোধের জেরে রাজীবকে কুপিয়ে ফেলে যান আসামিরা। গুরুতর অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়।

পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে মারা যান তিনি। ঘটনার তিন দিন পর তার মামা আলী হাওলাদার হত্যা মামলা করেন। এতে ৪৭ জনকে আসামি করা হয়। তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD