রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:৫২ পূর্বাহ্ন




আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ৫ জুন, ২০২৩ ৬:০৬ pm
Emiliano Martínez Argentina football player Argentina national flag Argentina national football team Fifa World Cup আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল লিওনেল মেসি Lionel Messi পতাকা আর্জেন্টিনা এমিলিয়ানো মার্তিনেজ আর্জেন্টিনা গোলরক্ষক
file pic

আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজের ঢাকা সফরের কথা আগামী ৩ জুলাই। কিন্তু ডলার সংকটে তার সফর নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে!

মূলত মার্তিনেজকে ২৪ ঘণ্টার জন্য ঢাকায় আনতে যে পরিমাণ ডলার প্রয়োজন, সেটি বৈধ ব্যাংকিং চ্যানেলে পরিশোধ করতে জটিলতার পাশাপাশি দেখা দিয়েছে দীর্ঘসূত্রতাও। তাই বিশ্বকাপজয়ী তারকার সফর সংক্ষিপ্ত করার কথা ভাবা হচ্ছে। এর মূল উদ্যোক্তা কলকাতার স্পোর্টস প্রোমোটার শতদ্রু দত্ত বাংলা ট্রিবিউনকে এমন তথ্য দিয়েছেন।

এরপরও আপাতত কয়েক ঘণ্টার জন্য হলেও মার্তিনেজকে শুভেচ্ছাদূত করে ঢাকায় আনার উদ্যোগ নেওয়া হচ্ছে। এর জন্য স্থানীয় ব্যয় বাদ দিয়ে অন্তত ২৫ হাজার ডলার প্রয়োজন। শতদ্রু দত্ত ঢাকায় এসে স্পন্সরদের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন। বৈধ ব্যাংকিং চ্যানেলে ২৫ হাজার ডলার পাঠানোর নিশ্চয়তা পেলেই মার্টিনেজের ঢাকা সফর নিশ্চিত করা যাবে। শতদ্রু দত্ত বলেছেন, ‘মার্তিনেজকে ঢাকায় ২৪ ঘণ্টার জন্য আনতে চেয়েছিলাম। কিন্তু ডলার সংকটের কারণে তা হচ্ছে না। এখন কয়েক ঘণ্টার জন্য আনতে চাইছি। তাতে করেও আগের চেয়ে কম ডলার লাগবে। এখানকার স্পন্সর প্রতিষ্ঠান থেকে বৈধ পথে ডলার পাঠানোর নিশ্চয়তা পেলেই মার্তিনেজকে তা জানাবো। ও এখন ইতালিতে ছুটিতে আছে। আশা করছি মার্তিনেজ রাজি হবে। তবে সব কিছু নির্ভর করছে ডলার প্রাপ্তির ওপর।’

অবশ্য সব কিছু এখনও চলমান প্রক্রিয়ার মধ্যে। আগামী ১০ জুনের মধ্যে পুরো বিষয়টি চূড়ান্ত হবে বলে আশা প্রকাশ করছেন কলকাতার এই ক্রীড়া উদ্যোক্তা।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD