সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:১০ পূর্বাহ্ন




দুই প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

দুই প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২ ১:৪৭ pm
dividend লভ্যাংশ লভ্যাংশ ঘোষণা
file pic

শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ দেওয়ার ঘোষণা দিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুটি প্রতিষ্ঠান আরামিট লিমিটেড ও কনফিডেন্স সিমেন্ট লিমিটেড। কোম্পানিগুলোর সর্বশেষ পর্ষদ সভায় সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য যথাক্রমে ৫০ ও ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (১৫ নভেম্বর) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর তথ্য মতে, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে আরামিট লিমিটেড ৩০ জুন ২০২২ সমাপ্ত বছরে শেয়ার প্রতি আয় (ইপিএস) দেখিয়েছে ৮ টাকা ২৫ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ৭ টাকা ৬৯ পয়সা।

আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ৫০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আগের বছরও একই লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ২৯ ডিসেম্বর। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।

এছাড়া আরামিটের ২০২২-২৩ অর্থবছরের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। প্রথম প্রান্তিকে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) দেখিয়েছে ১ টাকা ১৩ পয়সা। যা আগের বছরের একই সময়ে ছিল ১ টাকা ১৪ পয়সা।

সিমেন্ট খাতের কোম্পানি কনফিডেন্স সিমেন্টের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪৩ পয়সা। সেখান থেকে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। এর মধ্যে ৫ শতাংশ নগদ, আর ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ। এর আগের বছর শেয়ারহোল্ডারদের ২৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল কোম্পানিটি।

পর্ষদ ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে ৩১ ডিসেম্বর। এজন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৫ ডিসেম্বর।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD