রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ১২:০৬ অপরাহ্ন

বার কাউন্সিলে চাকরির সুযোগ

আউটলুকবাংলা রিপোর্ট:
  • প্রকাশের সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
bar council বার কাউন্সিল
file pic

বাংলাদেশ বার কাউন্সিল (একটি সংবিধিবদ্ধ সংস্থা) জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে। সংস্থাটি ছয় ক্যাটাগরিতে মোট ১৭ জনকে নিয়োগ দেবে। আবেদন গ্রহণ ২৪ নভেম্বর শুরু হয়ে চলবে ২০ ডিসেম্বর ২০২২, বিকাল পাঁচটা পর্যন্ত।

১. পদের নাম: সহকারী পরিচালক (ডিউস কালেকশন)
পদসংখ্যা: ২
গ্রেড: ৯
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
যোগ্যতা: ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে অ্যাকাউন্টিং বা বাণিজ্য বিভাগে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি/বিকম (পাস) এমকম (প্রথম শ্রেণি)। হিসাবসংক্রান্ত কাজে নূন্যতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

২. পদের নাম: সহকারী পরিচালক (অডিট)
পদসংখ্যা: ১
গ্রেড: ৯
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
যোগ্যতা: ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে বাণিজ্য বিভাগে স্নাতকসহ স্নাতকোত্তর/বিকমসহ (পাস) এমকম (প্রথম শ্রেণি) ও সিএসিসি কোর্স সম্পন্ন। অডিটসংক্রান্ত কাজে নূন্যতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

৩. পদের নাম: সহকারী পরিচালক (ট্রেনিং, এনরোলমেন্ট)
পদসংখ্যা: ৩
গ্রেড: ৯
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা
যোগ্যতা: যেকোনও বিষয়ে ন্যূনতম দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতকসহ স্নাতকোত্তর ডিগ্রি/ স্নাতক ডিগ্রিসহ প্রথম শ্রেণির স্নাতকোত্তর ডিগ্রি। সংশ্লিষ্ট বিষয়ে নূন্যতম এক বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।

৪. পদের নাম: এলডিএ কাম কম্পিউটার অপারেটর
পদসংখ্যা: ৭
গ্রেড: ১৬
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলা ও ইংরেজিতে অন্তত ৩০ শব্দ এবং সাঁটলিপিতে মিনিটে সর্বনিম্ন গতি ইংরেজিতে ৭০ এবং বাংলায় ৪৫ শব্দ থাকতে হবে।

৫. পদের নাম: এলডিএ কাম টেকনিশিয়ান
পদসংখ্যা: ২
গ্রেড: ১৬
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে সর্বনিম্ন গতি বাংলা ও ইংরেজিতে অন্তত ৩০ শব্দ থাকতে হবে। হার্ডওয়্যার ও নেটওয়ার্কিংয়ের কাজে পারদর্শী হতে হবে।

৬. পদের নাম: এলডিএ
পদসংখ্যা: ২
গ্রেড: ১৬
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা
যোগ্যতা: এইচএসসি বা সমমান পাস।

বয়সসীমা: ২৪ নভেম্বর ২০২২ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। ২০২০ সালের ২৫ মার্চ যাদের বয়স সর্বোচ্চ সময়সীমার মধ্যে রয়েছে, তারাও আবেদন করতে পারবেন।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা http://barcouncil.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদন ফি: সহকারী পরিচালক পদের জন্য ১০০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জসহ ১১২০ টাকা ; এলডিএ কাম কম্পিউটার অপারেটর, এলডিএ কাম টেকনিশিয়ান ও এলডিএ পদের জন্য ৫০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ৬০ টাকাসহ মোট ৫৬০ টাকা টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আরো

© All rights reserved © 2022-2023 outlookbangla

Developer Design Host BD