শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:০৩ অপরাহ্ন




তত্ত্বাবধায়ক সরকারের দাবি একেবারেই অযৌক্তিক: শিক্ষামন্ত্রী

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ২৮ জানুয়ারী, ২০২৩ ৫:০০ pm
Dipu Moni Minister of Education দীপু মনি শিক্ষামন্ত্রী দীপু দীপু মনি education minister
file pic

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যে কোনো রাজনৈতিক দলের রাজনৈতিক কর্মসূচি দেওয়ার অধিকার আছে। কিন্তু যেই ইস্যু মৃত, সেই মৃত ইস্যু নিয়ে রাস্তায় নামতে চেষ্টা করা কোনো রাজনৈতিক দলের জন্য কতটা সঠিক কাজ এটাও তাদেরকে দেখতে হবে। কারণ তত্ত্বাবধায়ক সরকার ইস্যুটা এখন পুরোপুরি মৃত, বহুদিন থেকেই মৃত।

শনিবার (২৮ জানুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অসহায় ও দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

দীপু মনি বলেন, তত্ত্বাবধায়ক সরকারটাকে বিতর্কিত করে নষ্ট করে পচিয়ে ফেলেছে বিএনপি। যখন তাদের আজ্ঞাবহ তত্ত্বাবধায়ক সরকার তৈরি করতে গেছে, বিচারপতিদের বয়সসীমা বাড়িয়ে নিজের আজ্ঞাবহ তত্ত্বাবধায়ক করে পুরো ব্যবস্থাকেই ধ্বংস করে ফেলেছে, তারপর তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা সর্বোচ্চ আদালত এবং জনগণ কর্তৃক প্রত্যাখ্যাত হয়ে গেছে। সেই তত্ত্বাবধায়ক সরকারের দাবি তোলা একেবারেই অযৌক্তিক এবং এর কোনো অর্থ হয় না।

শিক্ষামন্ত্রী বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া বিএনপির অন্য কোনো ইস্যু নেই। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যেভাবে এগিয়ে চলেছে। প্রতিটি ঘরে ঘরে এখন মানুষ যে অবস্থায় আছে। যে কোনো সময়ের থেকে তারা এখন ভালো অবস্থায় আছে। এখন একটি বৈশ্বিক সংকট সারা পৃথিবীতে চলছে। সেটা ছাড়া দেশ ভালো অবস্থানে আছে। ঘরে ঘরে বিদ্যুৎ আছে, মানুষের পেটে ভাত আছে, আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছি, আমাদের পদ্মা সেতু হয়েছে, যোগাযোগ ব্যবস্থায় অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। হাতে হাতে মানুষের মোবাইল। মোবাইল ব্যবহার করে কত রকমের কাজ করছে।

দীপু মনি বলেন, আওয়ামী লীগ সরকার প্রতিবন্ধী ও অসহায়দের জন্য ভাতা চালু করেছে। এখন প্রতিবন্ধীরা ভাতা পাচ্ছেন। তারা নানা সুযোগ-সুবিধা ভোগ করছেন।

এ সময় চাঁদপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD