বুধবার, ১৯ জুন ২০২৪, ১২:২৫ অপরাহ্ন




করোনায় মৃত্যুহীন দিনে আরও ১৮ রোগী শনাক্ত

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ নভেম্বর, ২০২২ ৩:২০ pm
Omicron Booster Dose কোভিড ১৯ টিকা করোনা corona covid corona covid করোনা বুস্টার ডোজ করোনা corona covid corona covid করোনা
file pic

দেশে গত এক দিনে ১৮ জন করোনাভাইরাস রোগী শনাক্ত হয়েছেন, তবে মৃত্যু হয়নি কারও। এক দিনে শনাক্ত রোগীর এই সংখ্যা ছয় মাসের মধ্যে সবচেয়ে কম। এর চেয়ে কম রোগী শনাক্ত হয়েছিল সর্বশেষ ২১ মে, সেদিন ১৬ জন নতুন রোগী পাওয়ার খবর দিয়েছিল স্বাস্থ্য অধিপ্তর।নতুন রোগীদের নিয়ে দেশে মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা বেড়ে ২০ লাখ ৩৬ হাজার ৩৪৩ জন হয়েছে। মৃতের মোট সংখ্যা আগের দিনের মতোই ২৯ হাজার ৪৩০ জনে রয়েছে।শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারা দেশ থেকে গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৬১৭টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১ হাজার ৪০টি নমুনা। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ১০ শতাংশ। আগের দিন এই হার ছিল ০ দশমিক ৬৬ শতাংশ। তার আগের দিন শুক্রবার শনাক্ত হয়েছিল ১৯ জন রোগী। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৫২ শতাংশ।

গত একদিনে শনাক্ত রোগীদের মধ্যে ১৫ জন ঢাকার বাসিন্দা। এছাড়া কক্সবাজারে ১ জন ও সিলেটে ২ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্তদের মধ্য থেকে সেরে উঠেছেন ১১৮ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৮৪ হাজার ৬০৪ জনে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ আগস্ট ও ১০ আগস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারির মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা। বিশ্বে করোনাভাইরাস আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন ৬৬ লাখ ১৮ হাজারের বেশি মানুষ। বিশ্বজুড়ে আক্রান্ত ছাড়িয়েছে ৬৩ কোটি ৭০ লাখ।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD