শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৭:৩৪ অপরাহ্ন




কাতারের চারটি স্টেডিয়াম সামলাচ্ছেন এক বাঙালি যুবক, কে তিনি?

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ৬:৪৫ am
FIFA Logo federation international football association FIFA World Cup ফেডারেশন অফ ইন্টারন্যাশনাল ফুটবল এসোসিয়েশন ফিফা FIFA football World Cup Qatar কাতার বিশ্বকাপ ফুটবল Stadium FIFA football World Cup Qatar কাতার বিশ্বকাপ ফুটবল স্টেডিয়াম
file pic

নদিয়ার করিমপুর জায়গাটি আকারে ছোট। একটি জনপদ যেমন হয় তেমনই। প্রতিবেশী রাষ্ট্র বাংলাদেশের সীমান্তবর্তী এই জায়গাটির অধিবাসীদের গর্বে আর পা পড়ছে না। হবে নাই বা কেন? করিমপুর এর ছেলে লিয়াজুদ্দিন মন্ডল একার হাতে সামলাচ্ছে কাতার বিশ্বকাপের চার চারটি স্টেডিয়াম। তার দায়িত্বে রয়েছে, খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়াম, লুসাইল আইকনিক স্টেডিয়াম, আল বায়াত স্টেডিয়াম আর এডুকেশন সিটি স্টেডিয়াম। লিয়াজুদ্দিন তার বাহিনী নিয়ে এই স্টেডিয়ামগুলির তত্ত্বাবধানে ব্যস্ত।

অথচ সাধারণ এক রঙের মিস্ত্রির কাজ নিয়ে মুম্বাই হয়ে কাতারে পাড়ি দিয়েছিলেন লিয়াজুদ্দিন। সেখানে যোগ দেন অল হায়াৎ কোম্পানিতে। অল্পদিনেই তার কর্মকুশলতা চোখে পড়ে যায় অল হায়াৎ এর মালিক মোহাম্মদ ইউসুফ অল বিন এর। তিনি এই বাঙালি যুবককে আরও বড় দায়িত্ব দেন। অবশেষে কাতার বিশ্বকাপ এসে যায়।

অল হায়াৎ স্টেডিয়াম দেখাশোনার দায়িত্ব পায়। ইউসুফ অল বিন অনেক দেশি বিদেশী তরুণের মধ্যে বেছে নেন করিমপুরের যুবক লিয়াজুদ্দিনকে। প্রথমে দুটি, পরে মোট চারটি স্টেডিয়ামের দায়িত্ব অর্পিত হয় তার কাঁধে। এরপর মেসি, রোনাল্ডোদের মাঠ সামলানোর দায়িত্বে এই বাঙালি যুবক। রঙের মিস্ত্রি থেকে যার উত্তরণ স্টেডিয়াম কেয়ারটেকার পদে। করিমপুরের লোকজন গর্ব অনুভব করবে না!




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD