রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০২:৩৪ পূর্বাহ্ন




উখিয়ায় পুলিশের সঙ্গে ‘গোলাগুলি’, ২ রোহিঙ্গা নিহত

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২ ৬:৩০ am
মিয়ানমার বার্মা উখিয়া Rohingya Refugee people Ethnic group Myanmar stateless Rakhine রাখাইন রোহিঙ্গা শরণার্থী জনগণ সংকট মিয়ানমার উচ্ছেদ বাস্ত্যুচ্যুত ক্যাম্প উখিয়া নাগরিক
file pic

কক্সবাজারের উখিয়া উপজেলায় রোহিঙ্গা ক্যাম্পে পুলিশের সঙ্গে গোলাগুলির ঘটনায় দুজন নিহত হয়েছেন। শুক্রবার (৯ ডিসেম্বর) দিনগত রাতে উপজেলার বালুখালী ৮-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-৪০ ব্লকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, ৮-ইস্ট রোহিঙ্গা ক্যাম্পের বি-২৪ ব্লকের মৃত মোহাম্মদ নুর প্রকাশ ইউনুসের ছেলে সলিম উল্লাহ (৩৩) ও বি-৩৪ ব্লকের বাসিন্দা গোলাম কাদিরের ছেলে রিদুয়ান (২৬)।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জাগো নিউজকে বলেন, রাতে ৮-ইস্ট ক্যাম্পের হেড মাঝি মোহাম্মদ রফিকের ওপর ৪০-৫০ দুর্বৃত্ত হামলা চালায়। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ৮-এপিবিএনের সদস্যরা সেখানে গেলে রোহিঙ্গা সন্ত্রাসীরা পুলিশ-পুলিশ বলে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে ৭৩ রাউন্ড গুলি ছোড়ে।

ওসি আরও বলেন, ঘটনাস্থল থেকে দেশীয় (এলজি) অস্ত্রের অংশবিশেষ, চার রাউন্ড তাজা কার্তুজ, একটি ছুরি, ১১ রাউন্ড গুলিসহ একটি ম‍্যাগজিন ও চারটি শটগানের কার্তুজ এবং দুটি মরদেহ পাওয়া গেছে। সুরতহাল শেষে নিহত রোহিঙ্গাদের মরদেহ রাতেই উখিয়া থানায় নিয়ে আসা হয়। সকালে ময়নাতদন্তের জন্য মরদেহগুলো কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হয়।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD