সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন




১৩ ডিসেম্বর বিএনপির গণমিছিল ও বিক্ষোভ

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২ ১২:১৬ pm
Bangladesh Nationalist Party BNP ‎বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি
file pic

কেন্দ্রীয় কার্যালয়ে পুলিশি অভিযান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নেতাকর্মীদের গ্রেফতার ও পুলিশের গুলিতে বেশ কয়েকজন নেতাকর্মী নিহতের প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।

আগামী ১৩ ডিসেম্বর দেশব্যাপী গণমিছিল ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে দলটি। এছাড়া ঢাকার গণসমাবেশে ঘোষিত ১০ দফা কর্মসূচি বাস্তবায়নে আগামী ২৪ ডিসেম্বর সারাদেশে গণমিছিল অনুষ্ঠিত হবে। এ কর্মসূচি যুগপৎভাবে করার ঘোষণা দিয়েছে দলটি।

শনিবার (১০ ডিসেম্বর) রাজধানীর গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন এ কর্মসূচির ঘোষণা দেন। তিনি বলেন, সরকার আজকের গণসমাবেশে বাধা দেয়ার জন্য নানান ষড়যন্ত্র করেছে।

আমাদের সাড়ে চারশোর বেশি নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। তবে সব বাধা-বিপত্তি মোকাবিলা করে আজকের ঢাকা বিভাগীয় গণসমাবেশ সফল হয়েছে। এদিকে, গোলাপবাগ মাঠে বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে ১০ দফা ঘোষণা করেছে দলটি।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এই ১০ দফা দাবি আদায়ে আগামী দিনে দলটি আন্দোলন করবে। বিএনপির মিত্র রাজনৈতিক দল ও সংশ্লিষ্ট সব গোষ্ঠীর সঙ্গে আলোচনা করে এ ১০ দফা ঠিক করা হয়েছে বলেও জানান খন্দকার মোশাররফ হোসেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD