শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন




বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারির ফল দেখবেন যেভাবে

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩ ৬:৪১ pm
examination exam school admission Online Class অনলাইন ক্লাস বিশ্ববিদ্যালয় ক্লাস classroom class room মাধ্যমিক শ্রেণি শিক্ষা প্রতিষ্ঠান এমসিকিউ পরীক্ষা কলেজ স্কুল শিক্ষক প্রাথমিক
file pic

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) অধীনে ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

২০২০ সালের নিবন্ধনের এ পরীক্ষায় পাস করেছেন ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন; পাসের হার ২৪ দশমিক ৮৯ শতাংশ।

এনটিআরসিএ এর পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন কমিটির সদস্য সচিব এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বুধবার রাতে ফল প্রকাশের তথ্য জানানো হয়।

প্রার্থীরা http:/ntrca.teletalk.com.bd/result/লিংক থেকে পরীক্ষার ফলাফল জানতে পারবেন। এজন্য রোল নম্বর ও পরীক্ষার নাম নির্বাচন করে ফলাফল দেখতে পারবেন।

তাছাড়া কৃতকার্য প্রার্থীদেরকে টেলিটক বাংলাদেশ থেকে এসএমএসের মাধ্যমেও ফলাফল জানিয়ে দেওয়া হবে। প্রিলিমিনারিতে উত্তীর্ণ প্রার্থীরা এবার লিখিত পরীক্ষায় অংশ নেবেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রিলিমিনারি টেস্টে স্কুল-২, স্কুল ও কলেজ এই তিন পর্যায়ে মোট ১১ লাখ ৯৩ হাজার ১৭৮ জন পরীক্ষার্থী আবেদন করেন। এদের মধ্যে পরীক্ষায় অংশ নেন মোট ৬ লাখ ৮ হাজার ৪৯২ জন। আর স্কুল-২ পর্যায়ে ৯০ হাজার ১৯১ জন, স্কুল পর্যায়ের ৩ লাখ ২ হাজার ৪২২ জন এবং কলেজ পর্যায়ে পরীক্ষার্থী ছিলেন ২ লাখ ১৫ হাজার ৮৭৯ জন।

উত্তীর্ণ পরীক্ষার্থীর মধ্যে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন এবং কলেজ পর্যায়ে ৭০ হাজার ১৯৩ জনসহ মোট ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন উত্তীর্ণ হয়েছেন।

১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি এ পরীক্ষা ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর অনুষ্ঠিত হয়। ২০২০ সালের ২৩ জানুয়ারি নিবন্ধনের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD