বুধবার, ০১ মে ২০২৪, ০৪:৪৫ অপরাহ্ন




পঞ্চগড়ে নৌকাডুবিতে মৃ‌ত বেড়ে ৩৯, নিখোঁজ অর্ধশত

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২ ১০:৩৪ am
Noukadubi নৌকাডুবি নদী River
file pic

পঞ্চগড়ে করতোয়া নদীতে হিন্দু পুণ্যার্থী‌দের বহনকারী নৌকা ডুবে যাওয়ার ঘটনায় মৃ‌তের সংখ্যা বে‌ড়ে দাঁড়ি‌য়ে‌ছে ৩৯ জনে। সোমবার (২৬ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত পঞ্চগড় ও দিনাজপুর জেলার কর‌তোয়া এবং আত্রাই নদীর বি‌ভিন্ন স্থান থে‌কে এসব মর‌দেহ উদ্ধার করা হয়। এখনও প্রায় অর্ধশত ব্যক্তি নি‌খোঁজ র‌য়ে‌ছেন।

বোদা উপ‌জেলার মা‌ড়েয়া ইউ‌নিয়ন প‌রিষ‌দে স্থা‌পিত জরুরি তথ্য ও সহায়তা কে‌ন্দ্রের দা‌য়িত্বরত কর্মকর্তারা এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন। কর্মকর্তারা জানান, সোমবার দুপুর ২টা পর্যন্ত ২১ নারী, ১১ শিশু এবং সাত পুরুষসহ ৩৯ জনের মর‌দেহ উদ্ধার করা হ‌য়ে‌ছে। তাদের ম‌ধ্যে সাত জ‌নের মর‌দেহ ভে‌সে গি‌য়েছিল দিনাজপু‌রের আত্রাই নদী‌তে। সেখান থেকে মরদেহগুলো উদ্ধার করা হ‌য়ে‌ছে।

নৌকাডু‌বির ঘটনায় রবিবার ২৫ এবং সোমবার সকাল থে‌কে দুপুর পর্যন্ত ১৪ মর‌দেহ উদ্ধার করা হয়। এ নি‌য়ে দুই দি‌নে ৩৯ মর‌দেহ উদ্ধার করা হ‌য়ে‌ছে। এখনও নি‌খোঁজ র‌য়ে‌ছেন প্রায় অর্ধশত ব্যক্তি। ঘটনাস্থ‌লের আ‌শপা‌শে দ্বিতীয় দি‌নের ম‌তো উদ্ধার অ‌ভিযান চালা‌চ্ছে ফায়ার সা‌র্ভিসের ডুব‌রি দ‌লের তিন‌টি ইউ‌নিট। স্থানীয় ব্যক্তিরাও নৌকা নি‌য়ে উদ্ধা‌র কা‌জে অংশ ‌নি‌য়ে‌ছেন।

নৌকাডুবির ঘটনায় রবিবার ২৫ এবং সোমবার দুপুর পযন্ত আরও ১৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। ঘটনাস্থলের আশেপাশে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিসের ডুবরি দলের তিনটি ইউনিট।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD