শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৭:৫১ অপরাহ্ন




দায়িত্ব বিকেন্দ্রীকরণের জন্য কাজ করবো: ছাত্রলীগ সভাপতি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২২ ডিসেম্বর, ২০২২ ১১:৪৭ am
Bangladesh Chhatra League BCL Central Committee president Saddam Hossain ছাত্রলীগ নবনির্বাচিত সভাপতি সাদ্দাম হোসেন Bangladesh Chhatra League BCL বাংলাদেশ ছাত্রলীগ ছাত্রলীগ
file pic

ছাত্রলীগের নবনির্বাচিত সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, দায়িত্ব বিকেন্দ্রীকরণের জন্য কাজ করবো। একটি অংশীদারিত্বমূলক নেতৃত্ব আমরা চাই। কেন্দ্রীয় নির্বাহী সংসদকে কার্যকর করতে কাজ করবো। দায়িত্বে বিকেন্দ্রীকরণ করলে সংগঠন গতিশীল হবে।

তিনি আরও বলেন, নেতৃত্ব নির্বাচনে অভিযোগ না ওঠার একমাত্র সমাধান হচ্ছে সম্মেলন। একটা সাংগঠনিক ইউনিটে সম্মেলন হলে মাঠ পর্যায়ের বাস্তবতা বুঝতে পারি। কর্মীদের কাছে গ্রহণযোগ্যতা কেমন, সাংগঠনিক দক্ষতা কেমন, স্থানীয় নেতাদের মতামত, কারও অভিযোগ আছে কিনা তা যাচাইয়ের সুযোগ থাকবে।

বুধবার (২১ ডিসেম্বর) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এসব কথা বলেন। ছাত্রলীগের কমিটি নিয়ে অতীতে পদবাণিজ্য, এলাকাপ্রীতি এবং কেন্দ্রীয় সংসদকে বিচ্ছিন্ন করে রাখার অভিযোগ নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।

সাদ্দাম হোসেন বলেন, সম্মেলনের মাধ্যমে কমিটি হলে নেতৃত্ব নির্বাচনের ঘাটতি এবং অভিযোগ কমে আসবে। সামনের দিনগুলোতে আমরা আরও বেশি সতর্ক থাকবো। আরও বেশি যুগোপযোগী, সাংগঠনিক সক্রিয়্তা, বৈচিত্র্য আনার চেষ্টা করবো। পাশাপাশি কেন্দ্রীয় নির্বাহী সংসদকে কার্যকর করতে কাজ করবো। দায়িত্ব বিকেন্দ্রীকরণ করলে সংগঠন গতিশীল হবে। কেন্দ্র ও তৃণমূল সুন্দরভাবে গড়ে তোলা যাবে।

স্বাধীনতাবিরোধী অপশক্তির মূলোৎপাটনে কাজ করার কথা জানিয়ে সাদ্দাম বলেন, আমরা দায়িত্ব নিচ্ছি সাধারণ শিক্ষার্থীদের স্বার্থে, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের স্বার্থে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মিশন এবং ভিশন বাস্তবায়নের স্বার্থে দায়বদ্ধ থাকবো। দেশ থেকে স্বাধীনতাবিরোধী অপশক্তির মূলোৎপাটনে ছাত্রলীগের ভূমিকা সবসময় দৃঢ় অবস্থানে থাকবে। ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ নির্বাচনে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় আন্তরিক বলেও মন্তব্য করেন তিনি।

উল্লেখ্য, মঙ্গলবার (২০ ডিসেম্বর) রাতে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে কমিটি ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি হিসেবে সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক হিসেবে শেখ ওয়ালী আসিফের (ইনান) নাম ঘোষণা করা হয়। সাদ্দাম ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর এজিএস ছিলেন। অপরদিকে ইনান ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD