শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন




সম্মিলিত মানবিক প্রচেষ্টায় দেশকে এগিয়ে নিতে হবে: এলজিআরডি মন্ত্রী

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ২৮ ডিসেম্বর, ২০২২ ১২:৪৪ am
Md. Tajul Islam Minister of Local Government and Rural Development LGRD স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম Tajul Islam তাজুল ইসলাম
file pic

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, মানুষের জন্য ভালো কাজ করতে পারার মাধ্যমে পবিত্র অনুভূতি পাওয়া যায়। মানুষ ও সমাজের জন্যে নিঃস্বার্থ কাজ সব সময়ই গর্বের। সম্মিলিত মানবিক প্রচেষ্টায় দেশকে এগিয়ে নিতে হবে।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইন্সটিউটিউশন, বাংলাদেশ (আইইবি) মিলনায়তনে কোয়ান্টাম ফাউন্ডেশন আয়োজিত স্বেচ্ছা রক্তদাতা সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সমাজের জন্য ভালো কাজ আমাদের মনে শান্তি আনে আর সংঘবদ্ধভাবে স্বেচ্ছাসেবামূলক কাজ করলে তা সহজ হয়ে যায়। মানুষের জীবনে প্রশান্তিই সবচেয়ে গুরুত্বপূর্ণ। অনেক সম্পদ থাকলেও জীবন স্ট্রেসযুক্ত হতে পারে। মেডিটেশন মানুষকে স্ট্রেসমুক্ত ও প্রশান্ত করতে পারে।

অনুষ্ঠানে কমপক্ষে ৩ বার রক্ত দানকারী লাইফ লং, ১০ বারের সিলভার, ২৫ বারের গোল্ডেন এবং ৫০ বার স্বেচ্ছায় রক্তদান করা প্লাটিনাম বিভাগে তিন শতাধিক স্বেচ্ছা রক্তদাতাকে সম্মাননা প্রদানের মাধ্যমে মূল্যায়ন করে স্বেচ্ছাসেবী সংগঠন কোয়ান্টাম ফাউন্ডেশন।

কোয়ান্টাম স্বেচ্ছা রক্তদান কার্যক্রমের প্রধান সমন্বয়ক মাদাম নাহার আল বোখারীর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন স্বেচ্ছা রক্তদান কার্যক্রম, কোয়ান্টাম ফাউন্ডেশনের পরিচালক মোটিভেশন জনাব এম রেজাউল হাসান।

স্বেচ্ছা রক্তদাতাদের উদ্বুদ্ধ করতেই নিয়মিত এমন মূল্যায়নের আয়োজন করে যাচ্ছে কোয়ান্টাম। আমাদের দেশে প্রতি বছর ৮ থেকে ১০ লাখ ইউনিট রক্ত চাহিদার আট ভাগের এক ভাগ পূরণ করে যাচ্ছে মানবিক এ সংগঠন। চলতি বছর এখান থেকে প্রায় ১ লাখ ৮ হাজার ইউনিট রক্ত ও রক্ত উপাদান সরবরাহ করা হয়। এ বছরের এ সংগ্রহ আসে কোয়ান্টামের প্রায় ৩৫ হাজার রক্তদাতার কাছ থেকে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD