রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৮:০৩ পূর্বাহ্ন




বাংলাদেশি ক্রিকেটারকে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব!

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩ ৫:৫৫ pm
খেলা bcb women cricket ক্রিকেট বিশ্বকাপ মেয়েরা bcb women cricket ক্রিকেট বিশ্বকাপ মেয়েরা tigress নারী bcb
file pic

দক্ষিণ আফ্রিকায় চলছে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলমান টুর্নামেন্টে বাংলাদেশ খুব একটা স্বস্তির মাঝে নেই। তার সঙ্গে যোগ হয়েছে স্পট ফিক্সিং বিতর্ক! বাংলাদেশ দলের এক ক্রিকেটারের বিরুদ্ধে সেখানে অবস্থানরত ক্রিকেটারের কাছে স্পট ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়ার অভিযোগ উঠেছে। তাদের একজন দলের সঙ্গে দক্ষিণ আফ্রিকায় আছেন, অন্য আরেক ক্রিকেটার এই টুর্নামেন্টে নেই।

দেশের বেসরকারি টেলিভিশন চ্যানেল যমুনা টিভি দুই বাংলাদেশি ক্রিকেটারের এই সংক্রান্ত অডিওসহ একটি প্রতিবেদন প্রচার করেছে। তারপর থেকে তোলপাড় চলছে বিসিবি পাড়ায়।

বিসিবির প্রধান নির্বাহী এ প্রসঙ্গে বলেছেন, ‘আইসিসির দুর্নীতি বিরোধী ইউনিট (আকসু) এসব ব্যাপার দেখে। আমাদের খেলোয়াড়রা ভালোভাবে জানে কোনটা তাদের করতে হবে, কোনটা করা যাবে না। যদি কোনও প্রস্তাব এসে থাকে, তারা জানে যে ইভেন্ট প্রটোকল অনুযায়ী এটি আকসুকে জানাতে হবে। এটা বিসিবির তদন্তের কিছু নয়। একটি সংবাদ প্রতিবেদনের ভিত্তিতে আমরা কিছু বলতে পারি না। এটা খুব সংবেদনশীল বিষয়।’

বিসিবি পরিচালক ও উইমেন্স উইংয়ের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি আরও জানিয়েছেন, বিসিবি বিষয়টি সম্পর্কে অবগত। ওই ক্রিকেটার এরই মধ্যে বিষয়টি আকুসকে জানিয়েছে।

দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে থাকা ওই ক্রিকেটারকে দেশ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব দেওয়া হয়। আর দেশ থেকে যে ক্রিকেটার প্রস্তাবটি দিয়েছেন, তিনি মূলত আরেকজনের পক্ষে মাধ্যম হিসেবে এখানে কাজ করেছেন। দক্ষিণ আফ্রিকায় ওই নারী ক্রিকেটার প্রস্তাব দেওয়া হয়েছে এভাবে- যখন মন চায় তখন ম্যাচ পাতাতে পারবেন। যদি স্টাম্পড হন কিংবা হিট উইকেট, তাহলে টাকা দেওয়া হবে তাকে।

যদিও লোভনীয় প্রস্তাব পেয়েও সেটি প্রত্যাখান করছেন দলের সঙ্গে থাকা ওই ক্রিকেটার। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ খেললেও মঙ্গলবার অস্ট্রেলিয়ার বিপক্ষে একাদশে ছিলেন না তিনি।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD