শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:১৪ পূর্বাহ্ন




অবশেষে ট্রেনের ছাদে বাড়ি ফেরা মানুষের ঢল

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩ ১১:১৪ pm
রেললাইন রেল লাইন rail railways রেলমন্ত্রী train Rail Railway Setu Bridge রেলওয়ে সেতু রেল ট্রেন train duel platform railway

ঈদুল ফিতরকে সামনে রেখে প্রথম দিকে নিয়ম মেনে যাত্রা করলেও আজ থেকে সেই নিয়ম আর ধরে রাখতে পারেনি রেলওয়ে। টিকিট চেকপোস্ট ভেঙ্গে হুড়মুড় করে স্টেশনে প্রবেশ করেছে বিনা টিকিটের যাত্রীরা। উপস্থিত আইনশৃঙ্খলা বাহিনীও তাদের বাধা দিতে ব্যর্থ হয়। এতে পঞ্চগড়মুখী ট্রেন দুটি বিলম্বে স্টেশন ত্যাগ করে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) সন্ধ্যার পর কমলাপুর রেলস্টেশনে দেখা গেছে এমন চিত্র।

উপস্থিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলেন, ‘প্রথমে টিকিট ছাড়া মানুষেরা ভিড় জমাতে শুরু করে। তাদের বারবার সরিয়ে দিলেও ভিড় বাড়তে থাকে। একসময় সব বিনা টিকিটের যাত্রী এক সঙ্গে ধাক্কাধাক্কি করে ভেতরে প্রবেশ করতে শুরু করে। এতগুলো মানুষকে সামাল দেওয়া আমাদের জন্য মুশকিল হয়ে উঠেছিল।

এদিকে বিনা টিকিটের যাত্রীদের দৌরাত্ম্যে টিকিট আছে এমন যাত্রীরা ভোগান্তিতে পড়েছে। বিনা টিকিটের অনেক যাত্রী টিকিটধারী যাত্রীর আসনে বসে পড়ে। অতিরিক্ত ভিড়ের কারণে নিজের আসন পর্যন্ত যেতেও পারেননি তাদের অনেকে, ঠাঁই নিতে হয়েছে বগির গেটের কাছে।

এ বিষয়ে ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার বলেন, ‘এত সংখ্যক মানুষ যখন মরিয়া হয়ে উঠে তাদের কীভাবে সামাল দেওয়া যায়? আমাদের আইনশৃঙ্খলা বাহিনীরও তো সীমাবদ্ধতা রয়েছে। চাইলেই তো অ্যাকশনে যাওয়া যায় না এতগুলো মানুষের বিরুদ্ধে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD