বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৯ অপরাহ্ন




রোনালদোকে সৌদি আরব থেকে বের করে দেয়ার দাবি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ এপ্রিল, ২০২৩ ২:৩৮ pm
Cristiano Ronaldo dos Santos Aveiro Portuguese footballer Portugal national team পর্তুগিজ পর্তুগাল ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো ronaldo
file pic/ AFP

শিরোপার দৌড়ে সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে ম্যাচ। আর সেই ম্যাচেই কিনা একদমই নিষ্প্রভ থাকলেন ক্রিস্টিয়ানো রোনালদো। সৌদি লীগে আল-হিলালের বিপক্ষে ২-০ গোলে হেরেছে তাঁর ক্লাব আল-নাসর। দল তো হেরেছে এর মধ্যে রোনালদো জড়িয়েছেন নতুন বিতর্কে।

গত মঙ্গলবার এই ম্যাচেই হিলালের এক খেলোয়াড়ের মাথার ওপর দিয়ে হেড করতে লাফিয়ে তাঁকে রীতিমতো জাপটে ধরে ফেলে দেন রোনালদো। এই ঘটনায় তাকে হলুদ কার্ডও দেখতে হয়। তবে তাতে মাঠে রেহাই পেলেও মাঠের বাইরে তুমুল সমালোচনার মুখে পড়েছেন তিনি।

ম্যাচ শেষে রোনালদোকে বিদ্রুপ করে ‘মেসি, মেসি’ স্লোগান দেন দর্শকরা। তাতে আরও মেজাজ হারিয়ে অশোভন অঙ্গভঙ্গিও করেছেন। রোনালদোর এমন আচরণে ক্ষোভ প্রকাশ করেন সৌদি আরবের ফুটবলভক্তরা।
এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে সৌদি আরব থেকে রোনালদোকে বের করে দেয়ার দাবি উঠেছে। সৌদি আরবের একজন আইনজীবী নউফ বিন আহমেদ টুইটারে লিখেন, তিনি সৌদি আরবের পাবলিক প্রসিকিউটরের কার্যালয়ে রোনালদোর বিরুদ্ধে এ ব্যাপারে অভিযোগ দাখিল করবেন।

নউফ লিখেন, ‘আমি রোনালদোর এ আচরণকে প্রকাশ্যে সাধারণ মানুষের সঙ্গে অশালীন আচরণের অপরাধ হিসেবে দেখছি।

তিনি এ আচরণের মধ্য দিয়ে মানুষকে অসম্মান করেছেন। এটা এমন একটি অপরাধ, যাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী একজন অপরাধীকে গ্রেপ্তার করতে পারে। কোনো বিদেশি নাগরিক যদি এমনটা করে থাকেন, তাহলে তাঁকে দেশে ফেরত পাঠানো যেতে পারে।’
তবে আল নাসরের পক্ষ থেকে রোনালদোর বিরুদ্ধে ওঠা অভিযোগকে মিথ্যা দাবি করা হয়েছে। রোনালদো যা করেছেন কোনোভাবেই ইচ্ছাকৃত কিছু নয় বলে জানায় ক্লাবটি।
তবে সৌদি আরবের অন্যতম শীর্ষ ক্রীড়া সাংবাদিক ওসমান আবু বকর আল-নাসরের এ ব্যাখ্যা মানছেন না। তিনি বলেন, রোনালদো যে কাণ্ড করেছেন, সেটি জনসাধারণকে অসম্মান করার অপরাধ। এটা অনৈতিক এবং অভদ্র আচরণ। সৌদি ফুটবল ফেডারেশনের উচিত রোনালদোর চুক্তি বাতিলে ব্যবস্থা নেওয়া।

মঙ্গলবার রাতে আল-হিলালের কাছে ২-০ গোল হেরে লিগ লড়াইয়ে অনেকটাই পিছিয়ে পড়েছে রোনালদোর আল-নাসর।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD