শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন




১৫ পয়েন্টের স্বস্তি আর সেমিফাইনালের আনন্দ জুভেন্টাসের

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : শুক্রবার, ২১ এপ্রিল, ২০২৩ ১১:০৭ am
রিয়াল মাদ্রিদ ফুটবল FIFA football World Cup Qatar কাতার বিশ্বকাপ ফুটবল Stadium FIFA football World Cup Qatar কাতার বিশ্বকাপ ফুটবল স্টেডিয়াম world cup ম্যানচেস্টার ইউনাইটেড
file pic

স্বস্তি আর আনন্দ যেন একই সঙ্গে এসেছে জুভেন্টাস শিবিরে। দলবদল বিষয়ক আর্থিক বিবরণীতে অনিয়মের দায়ে চলতি সিরি’আয় তাদের যে ১৫ পয়েন্ট কেটে নেওয়া হয়েছিল, তা আপাতত ফেরত পেয়েছে তুরিনের ক্লাবটি। এতে পয়েন্ট টেবিলেও বড় লাফ দিয়েছে তারা। উঠে এসেছে সাত থেকে তিন নম্বরে। আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশাও উজ্জ্বল হয়েছে তাদের। এদিকে, গত রাতে স্পোর্টিং লিসবনের সঙ্গে ১-১ ড্র করে দুই লেগ মিলিয়ে ২-১ গোলে জিতে ইউরোপা লিগের সেমিফাইনালে জায়গা নিশ্চিত করেছে জুভেন্টাস।

আর্থিক বিবরণীতে অনিয়মের দায়ে গত জানুয়ারিতে শাস্তির মুখে পড়ে জুভেন্টাস। ইতালিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের স্পোর্টিং ট্রাইব্যুনালের রায়ে ১৫ পয়েন্ট পেনাল্টি পায় তারা। আর যে কারণে সিরি আ’র পয়েন্ট টেবিলে ধস নামে ক্লাবটির। তালিকায় তিন থেকে দশ নম্বরে নেমে যায় তারা।

ওই সময়ে পয়েন্ট কেটে নেওয়ার পাশাপাশি ক্লাবের সাবেক সভাপতি আন্দ্রেয়া আগনেল্লিসহ সাবেক ও বর্তমান মিলিয়ে মোট ১১ জন পরিচালককে বিভিন্ন মেয়াদে নিষেধাজ্ঞাও দিয়েছিল আদালত। যদিও অনিয়মের কথা বরাবরই অস্বীকার করে আসছে ক্লাবটি। ইতালির সর্বোচ্চ ক্রীড়া আদালতে আপিলও করে তারা।

জুভেন্টাসের করা আপিল খতিয়ে দেখে ইতালিয়ান অলিম্পিক কমিটির পক্ষ থেকে জানানো হয়, ক্লাবটির বিরুদ্ধে আর্থিক অনিয়মের যে অভিযোগ আনা হয়েছে সেটি পুরোপুরি পরিস্কার নয়। ফেডারাল কোর্ট কর্তৃক এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে তাদের কোনো পয়েন্ট কাটা হবে না।

অর্থাৎ ইতালিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন যে অভিযোগে পয়েন্ট কেটে নিয়েছিল সেটা নতুন কোনো বিচারিক কার্যক্রমে সত্য প্রমাণিত হওয়ার আগ পর্যন্ত আবার ফিরে পাচ্ছে য়্যুভেন্তাস। ধারণা করা হচ্ছে এ বিষয়ে অধিকতর তদন্তের পর চূড়ান্ত রায় দেওয়া হবে। সেই তদন্ত শেষ হতে কয়েক মাস লাগতে পারে। তাই চূড়ান্ত রায়ে যদি জুভেন্টাস দোষীও প্রমাণিত হয়, তাহলে সেই শাস্তিটা কার্যকর হবে আগামী মৌসুমে।

এদিকে, ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে স্পোর্টিং সিপির বিপক্ষে ড্র করেও সেমিফাইনালের টিকিট নিশ্চিত করেছে য়্যুভেন্তাস। মূলত প্রথম লেগে এগিয়ে থাকার সুবাধে তারা পা রাখছে শেষ চারে। বৃহস্পতিবার (২০ এপ্রিল) জোসে আলভালাদে স্টেডিয়ামে ইউরোপা লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে ১-১ গোলে ড্র করেছে য়্যুভেন্তাস-স্পোর্টিং। প্রথম লেগে ১-০ গোলে এগিয়ে ছিল ইতালিয়ান ক্লাবটি। আর তাতেই নিশ্চিত হয় শেষ চারের টিকিট।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD