শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ১২:২৬ পূর্বাহ্ন




পাওয়া যাচ্ছে না গ্যাসের গন্ধ, স্বাভাবিক হয়েছে পরিস্থিতি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩ ১২:০৪ pm
LNG এলএনজি liquid Liquefied natural gaslng terminal bangladesh Ship Laffan জ্বালানি তরলীকৃত প্রাকৃতিক গ্যাস এলএনজি স্পট মার্কেট খোলাবাজার আমদানি টার্মিনাল পায়রা Gas Field গ্যাস কূপ তেল গ্যাস অনুসন্ধান gas
file pic

রাজধানীর বিভিন্ন এলাকায় সোমবার (২৪ এপ্রিল) রাতে গ্যাসের গন্ধ পাওয়ার অভিযোগ করেছিলেন এলাকাবাসী। বিষয়টি গুরুত্ব দিয়ে সমাধানে দ্রুত মাঠে নামে তিতাস গ্যাস কর্তৃপক্ষ। একইসঙ্গে নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেওয়া হয়।

তবে মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল থেকে তা আর পাওয়া যাচ্ছে না। লাইনের সমস্যার সমাধান হয়েছে। গ্রাহকরা এখন চুলা ব্যবহার করতে পারবেন বলে জানিয়েছে তিতাস।

তিতাসের জিএম (অপারেশন) সেলিম মিয়া বলেন, গ্যাস লিকেজ পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। এখন গ্রাহকরা চুলা জ্বালাতে পারবেন। লাইনে যে সমস্যা হয়েছিল তার সমাধান করা হয়েছে।

মঙ্গলবার সকালে মগবাজার, ওয়্যারলেস, নয়াটোলা এলাকা ঘুরে দেখা যায়, গ্যাস লিকেজের পরিস্থিতি স্বাভাবিক হয়েছে।

এর আগে সোমবার রাতে নগরীর বিভিন্ন এলাকায় গ্যাসের গন্ধ বের হতে থাকলে আতঙ্ক ছড়িয়ে পড়ে জনসাধারণের মধ্যে। এক পর্যায়ে চুলা জ্বালানোসহ আগুন জ্বালানো বন্ধ রাখার পরামর্শ দেয় কর্তৃপক্ষ।

গ্যাসের গন্ধ বের হওয়ার কারণ উল্লেখ করে তিতাস কর্তৃপক্ষ জানায়, ঈদে শিল্প কারখানায় গ্যাস সরবরাহ বন্ধ থাকায় লাইনে ওভারফ্লো বা চাপ বেড়ে গেছে। যার ফলে গ্যাসের গন্ধ বাইরে ছড়িয়েছে।

রাতে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার ফেসবুক পেজে জানান, ঢাকার বেশ কয়েকটি জায়গায় গ্যাসের গন্ধ পাওয়ার খবরে নাগরিকদের মধ্যে উদ্বেগ দেখা দিয়েছে। নগরবাসীকে আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করছি। ঢাকার গ্যাস বিতরণ কোম্পানি তিতাস গ্যাস কর্তৃপক্ষ এরইমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়েছে। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD