বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:৫৭ পূর্বাহ্ন




আল-নাসরের পরাজয়ের দিনে রোনালদোর হলুদ কার্ড

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : বুধবার, ১৯ এপ্রিল, ২০২৩ ১০:২৪ am
Cristiano Ronaldo ক্রিস্টিয়ানো রোনালদো Cristiano Ronaldo dos Santos Aveiro Portuguese footballer Portugal national team পর্তুগিজ পর্তুগাল ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো
file pic

সাবেক স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ যখন আরেকটি শিরোপা জয়ের দিকে এগোচ্ছে, ঠিক সেই সময় সম্পূর্ণ বিপরীত চিত্র পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোর। টানা দুটি ম্যাচে জয়বঞ্চিত হয়েই মাঠ ছেড়েছে তার দল আল-নাসর। আগের ম্যাচে ড্র-য়ের পর কোচ রুডি গার্সিয়ার সঙ্গে সম্পর্কে শীতলতা তৈরি হয় এই পর্তুগিজ তারকার। এরপর বরখাস্ত হন গার্সিয়া। এবার মাঠে নেমে হেরেই গেছে সৌদি লিগের শীর্ষে থাকা দলটি। এদিন আরও বড় আক্ষেপে পুড়েছেন রোনালদো। প্রতিপক্ষ ফুটবলারকে ফাউল করায় তাকে হলুদ কার্ড দেখতে হয়েছে।

এতেই আলোচনা শেষ হয়ে গেলে তেমন কথা ছিল না। রোনালদোরা পরাজিত হয়েছে মূলত লিগে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব আল হিলালের বিপক্ষে। বিশ্বজয়ী আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসিকে দলে ভেড়ানোর প্রসঙ্গ তুলে প্রায়শই তারা রোনালদোর সঙ্গে তার দ্বৈরথকে সামনে টেনে আনছে। এবার মাঠের খেলায়ও তারা সেই তারকা ফুটবলারকে রুখে দিয়েছে।

আল হিলালের বিপক্ষে নতুন কোচের অধীনে নামলেও, ভাগ্য বদল হয়নি নাসরের। বিপরীতে ম্যাচে হিলালের সঙ্গে রোনালদোর পারফরম্যান্সে বেশ ব্যবধান চোখে পড়েছে। প্রথমার্ধে রোনালদোর দখলে ৪৪ শতাংশ বল থাকলেও তারা মাত্র একটি শটই নিতে পারে। অথচ ৭টি শটের মধ্যে ৩টিই গোলের লক্ষ্যে ছিল হিলালের।

এদিন পুরো ম্যাচেই নিষ্প্রভ ছিলেন আল নাসরের তারকা স্ট্রাইকার। কেবলমাত্র দ্বিতীয়ার্ধে একটি হলুদ কার্ড রোনালদোকে নজরে এনেছে। বলে হেড দেওয়ার চেয়ে ওই দৃশ্যে পর্তুগিজ তারকাকে ফাউল করায় বেশি আগ্রহী মনে হয়েছে! পেছন থেকে তিনি হিলালের সেই খেলোয়াড়কে টেনে ধরে মাটিতে শুইয়ে দেন।

মঙ্গলবার (১৮ এপ্রিল) ম্যাচের মাত্র ৬ মিনিটে প্রথম সুযোগ পায় আল হিলাল। এর দুই মিনিট পর তারা আবারও গোল মিসের হতাশায় পুড়ে। তবে প্রথমার্ধের বিরতিতে যাওয়ার আগমুহূর্তে পেনাল্টি পায় হিলাল। সেখান থেকে ইগহালো সফল স্পট কিক নিয়ে রোনালদোদের বিপক্ষে লিড এনে দেন।

পিছিয়ে থাকা আল নাসর দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার জোর চেষ্টা চালায়। সমতায় ফিরতে বেশ কিছু আক্রমণও করে তারা। কিন্তু কাঙ্ক্ষিত গোলটি আর পাওয়া হয়নি। উল্টো আবার পেনাল্টি পায় আল হিলাল। এবারও ইগহালোর সফল স্পট কিক। যা তাদের সঙ্গে নাসরের ব্যবধান দ্বিগুণ করে। যদিও এর মাঝে আল নাসরও পেনাল্টি পেয়েছিল। কিন্তু ভিএআরে বাতিল হয় সেই সিদ্ধান্ত। শেষ পর্যন্ত তাই হারের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয়েছে রোনালদোদের।

এমন পরাজয়ে শিরোপা খোয়ানোর হুমকিতে পড়েছে আল নাসর। ২৪ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে তাদের অবস্থান টেবিলের দুই নম্বরে। অন্যদিকে তাদের চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে নম্বর ওয়ানে থাকা আল ইতিহাদ এক ম্যাচ কম খেলেছে। লিগে নাসরের সামনে আর বাকি আছে ৬ ম্যাচ। তাই সেই প্রতিযোগিতায় টিকে থাকতে রোনালদোদের সামনের পথটা একেবারেই মসৃণ নয়!




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD