বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ১১:১৫ অপরাহ্ন




ঈদে মহাসড়কে ফিটনেসবিহীন যান চলাচল বন্ধ থাকবে: আইজিপি

আউটলুকবাংলা রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ১৭ এপ্রিল, ২০২৩ ৭:২২ pm
Electric Three wheelers vehicle wheeler tricycles tricycle motorcycles motorcycle সিএনজি থ্রি হুইলার বাঘ ভেহিকেল স্কুটার তিন চাকার গাড়ি সড়ক মহাসড়ক ইজিবাইক ব্যাটারিচালিত অটোরিকশা অটোটেম্পো যান্ত্রিক যানবাহন দুর্ঘটনা অটোমোবাইলস
file pic

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করতে সড়ক-মহাসড়কে ফিটনেসবিহীন যানবাহন চলাচল করতে পারবে না। এছাড়া হাইওয়েতে নসিমন-ভটভটি ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ থাকবে।

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সোমবার (১৭ এপ্রিল) বিকেলে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে সড়ক ও মহাসড়কে সুষ্ঠু যানবাহন চলাচলের নিমিত্তে পরিবহন মালিক ও শ্রমিক নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

আইজিপি যানবাহনে অতিরিক্ত যাত্রী বহন না করা, বাসের ছাদে এবং পণ্য পরিবহনকারী যানবাহনে যাত্রী বহন না করার জন্য মালিক ও শ্রমিক নেতাদের প্রতি অনুরোধ জানান। এসময় অতীতের ন্যায় এবার ঈদেও যান চলাচলে পুলিশকে প্রয়োজনীয় সহায়তা দেবেন বলে আশ্বাস দেন পরিবহন মালিক ও শ্রমিক নেতারা।

আশা প্রকাশ করে আইজিপি বলেন, আমরা সবাই মিলে একযোগে কাজ করলে সবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে।

পরে আইজিপি সব মেট্রোপলিটন পুলিশ কমিশনার, রেঞ্জ ডিআইজি ও জেলার পুলিশ সুপারদের সঙ্গে ভার্চুয়াল সভায় মিলিত হন।

আইনশৃঙ্খলা বাহিনীর উদ্দেশ্যে পুলিশপ্রধান বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে পেশাদারত্বের সঙ্গে যানজট নিরসন ও আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে দায়িত্ব পালন করতে হবে। ইদানীং বিভিন্ন মার্কেটে আগুন লাগার ঘটনা ঘটছে। তিনি এক্ষেত্রে বাজার কমিটির সঙ্গে সমন্বয় করে কাজ করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। কারণ যে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে দ্রুত ব্যবস্থা নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে।

তিনি বলেন, বিপণিবিতান, শপিংমল ও বাজারের নিরাপত্তা ব্যবস্থা অব্যাহত রাখতে হবে। তিনি ঈদে শহর ছেড়ে যাওয়া মানুষের বাসা-বাড়ির নিরাপত্তা জোরদার করার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। এসময় তিনি ঈদের জামাতের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ দেন।

সভায় অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মো. কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক, স্পেশাল ব্রাঞ্চের (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. আতিকুল ইসলাম, নৌপুলিশের অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলামসহ সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তা এবং বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ শ্রমিক ফেডারেশন, ঢাকা জেলা সড়ক পরিবহন যানবাহন ইউনিয়ন, ঢাকা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন নেতারা উপস্থিত ছিলেন।




আরো






© All rights reserved © outlookbangla

Developer Design Host BD